• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ইন্দোনেশিয়ায় বাংলাদেশের ফুটবলারদের ঈদ উদযাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৮, ১৮:১৪ | আপডেট : ২২ আগস্ট ২০১৮, ১৮:৩৫
গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর ফুরফুরে মেজাজে বাংলাদেশ ফুটবল অনূর্ধ্ব-২৩ দল। এশিয়ান গেমসে অংশ নিতে বর্তমান ইন্দোনেশিয়ায় অবস্থানরত দলটি সেখানেই ঈদ পালন করেছে।

দেশটির রাজধানী জাকার্তার সিকারাংয়ের সেলেকটন জাবাবেকা হোটেলের পাশে মসজিদে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন লাল-সবুজের প্রতিনিধিরা।

এশিয়াডে প্রথমবারের মতো নকআউট পর্বে উঠেছে লাল সবুজের দল। আগামী শুক্রবার ২৪ আগস্ট শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ  উত্তর কোরিয়া। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশকে জিতকে হবে কোরিয়ানদের বিপক্ষে।

‘এফ’ গ্রুপ রানার্সআপ হিসেবে প্রতিপক্ষের তালিকায় ছিল ইরান অথবা সৌদি আরবের নাম। চিরশত্রু দুই দেশ ইরান-সৌদি আরব এবার একই গ্রুপে পড়েছিল। ২ ম্যাচ খেলে দুই দলেরই পয়েন্ট, গোল ব্যবধান সব সমান ছিল। গত সোমবার শেষ ম্যাচে নির্ধারিত হয় গ্রুপ চ্যাম্পিয়ন আর রানার্সআপ।

সৌদি মুখোমুখি হয় উত্তর কোরিয়ার। ইরান খেলে মিয়ানমারের বিপক্ষে। সেখানে সৌদি আরবকে ৩-০ গোলে উড়িয়ে দেয় কোরিয়া। আর মিয়ানমারের সঙ্গে ড্র করে ইরান। এতে ‘এফ’ গ্রুপে চার দলের পয়েন্ট হয় সমান চার। গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে টিকেট পায় ইরান। সৌদিকে টপকে গ্রুপ রানার্সআপ হয়ে বাংলাদেশের সামনে পরে কোরিয়ানরা। 
 

এশিয়ার গেমসের ফুটবলে ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের সঙ্গে এগিয়ে থেকেও ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশের ছেলেরা। অবশ্য প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হারতে হয়েছিল জেমি ডে’র শিষ্যদের। 

যদিও উত্তর কোরিয়াকে হারানো সম্ভব এমন মনোভাব নিয়েই শুক্রবারে মাঠে নামার অপেক্ষায় রয়েছে জামাল ভূঁইয়া নেতৃত্বাধীন দলটি।

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়