• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ঈদের দিনে হকিতে জয়ের খবর দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৮, ১২:০৮ | আপডেট : ২২ আগস্ট ২০১৮, ১২:৩৪
ঈদের দিনে জাকার্তা থেকে সুখবর দিয়েছে বাংলাদেশ হকি দল। টানা দ্বিতীয় ম্যাচে কাজাখস্তানকে ৬-১ গোলে পরাজিত করে দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এর আগে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে ওমানকে হারিয়েছিল। 

বুধবার ইন্দোনেশিয়ার জাকার্তায় কাজাখস্তানের মুখোমুখি হয় জিমি-চয়নরা। বাংলাদেশের হয়ে খোরশেদুর রহমান দুটি এবং রাব্বী, জিমি, কৌশিক ও চয়ন সকলেই একটি করে গোল পেয়েছেন। এই ছয়টি গোলের তিনটি এসেছে ফিল্ড গোল থেকে বাকি তিনটি পেনাল্টি কর্নার থেকে। টানা দুই জয়ে বাংলাদেশের সামনে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচ খেলার সম্ভাবনা বাড়লো।

ম্যাচের ১০ মিনিটেই ফজলে হোসেন রাব্বীর গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এর চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রাসেল মাহমুদ জিমি। ২ গোলে এগিয়ে প্রথম কোয়ার্টার শেষ করেন গোবিনাথনের শিষ্যরা। দ্বিতীয় কোয়ার্টারের চার মিনিটের মাথায় ব্যবধান ৩-০ করেন মাইনুল হোসেন কৌশিক। এরপর অবশ্য বিরতির আগে আর গোলের দেখা পায়নি লাল-সবুজ জার্সিধারীরা।

৩২ ও ৪৮তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে চতুর্থ ও পঞ্চম গোল করেন খোরশেদুর রহমান। তবে শতচেষ্টা করেও বাংলাদেশ নিজের গোল পোস্ট অক্ষত রাখতে পারেনি। ম্যাচের ৫২ মিনিটে কাজাখস্তানের হয়ে গোলটি করেন তাসকেইভ ইয়ারমেক। শেষ মিনিটে মামুনুর রহমান চয়ন পেনাল্টি কর্নার থেকে গোল করলে ৬-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টায় মালয়েশিয়ার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়