• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

শেষ বিকেলের ঝড়ে লণ্ডভণ্ড ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৮, ১০:০৬ | আপডেট : ২২ আগস্ট ২০১৮, ১০:২৯
আগের দিনই ঠিক হয়ে গিয়েছিল টেন্টব্রিজে টেস্ট জিততে যাচ্ছে ভারত। তবে তা কত রানে তার জন্য অপেক্ষা ছিল। তৃতীয় দিনের শেষ বেলায় ৯ ওভার ব্যাটিং করে কোনও উইকেট না হারিয়ে ২৩ রান যোগ করা ইংল্যান্ড চতুর্থ দিনে ৬২ রানেই হারিয়ে বসে চার উইকেট। 

এরপরই রূপকথার গল্প শোনাতে শুরু করেন বেন স্টোকস ও জস বাটলার। এতো রান তাড়া করে ম্যাচে জয়লাভ করতে না পারুক অন্তত ড্র যাতে হয়, এমন কিছুই করতে যাচ্ছিলেন এ দু’জন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কোহলির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াতে থাকে এ জুটি। কোনোভাবেই যেন এদেন পরাস্ত করতে পারছে না ভারতীয় বোলাররা। বারবার বোলার পরিবর্তন করেও কোনও লাভ হচ্ছিল না। 

শেষ পর্যন্ত শেষ বিকেলে নতুন বলে তাণ্ডব শুরু করেন জাসপ্রীত বুমরাহ। তার ক্ষণিকের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে যায় ইংলিশ দুর্গ। বাটলারকে দিয়ে শুরু করলেন আর ওকস এ গিয়ে থামলেন। মাঝখানে পান্ডিয়া তুলে নেন স্টোকসকে।  ৬৪ রানে ৪ উইকেট থেকে স্টোকস ও বাটলার পঞ্চম উইকেট জুটিতে ১৬৯ রানের পার্টনারশিপ গড়েন। বাটলার সেঞ্চুরি তুলে নিলেও স্টোকস থামেন ৬২ রানে। 

-------------------------------------------------------
আরও পড়ুন :বিরাটের সেঞ্চুরি, ইংলিশদের সামনে বিশাল লক্ষ্য
------------------------------------------------------

শেষে দিকে রশিদ খানের সঙ্গে স্টুয়ার্ট ব্রড ৫০ রানের পার্টনারশিপ গড়ে ভারতের জয়কে আরও দীর্ঘায়িত করেন। আজ শেষদিনে এক উইকেটের জন্য মাঠে নামবে ভারত। আর ইংলিশরা রয়েছে জয় থেকে ২১০ রান দূরে। 

ভারতের পক্ষে বুমরাহ ৫টি, ইশান্ত ২টি, শামি ও পান্ডিয়া ১টি করে উইকেট তুলে নেন। 

উল্লেখ্য, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম খেলায় এজবাস্টনে ৩১ রানে জয় পেয়েছিল ইংল্যান্ড। লর্ডসে দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৫৯ রানে জয় পায় জো রুটের নেতৃত্বাদীন ইংলিশ দলটি।

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়