• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

উয়েফার সংক্ষিপ্ত তালিকায় রোনালদো-সালাহ-মড্রিচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৮, ২১:৩৭

গত কয়েক বছর ধরে উয়েফা কিংবা ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা বলতেই নিয়মিত ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। কিন্তু এবার চমক দিয়েছে উয়েফা। এবারের উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় রোনালদো থাকলেও নাম নেই লিওনেল মেসির।

ফুটবল ভক্তদের বিস্মিত করে এবার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। অন্যদিকে সংক্ষিপ্ত এ তালিকায় স্থান পেয়েছেন রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বল জয়ী ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মড্রিচ। উয়েফার অফিসিয়াল ওয়েসাইটে আজ সন্ধ্যায় সেরা তিন খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়।

২০১০ সালে চালু হওয়ার পর থেকে এই অ্যাওয়ার্ডের জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকায় সবসময় ছিলেন রোনালদো। এবারও এর ব্যতিক্রম হয়নি।

গত মৌসুমে লিভারপুলের হয়ে ইংলিশ লিগে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন মোহাম্মদ সালাহ। তার দুর্দান্ত পারফরম্যান্সে উয়েফা চ্যাম্পিয়নস লিগের রানার্সআপ হয় লিভারপুল। পাশাপাশি গত মৌসুমে ইংলিশ লিগ অভিষেকে সর্বোচ্চ (৪৪) গোল করেন এ মিশরীয় তারকা খেলোয়াড়। এই অ্যাওয়ার্ড চালু হওয়ার পর প্রিমিয়ার লিগের প্রথম খেলোয়াড় হিসেবে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মিশরীয় ফরোয়ার্ড, প্রথম আফ্রিকানও।