• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সাফল্যের কারণ জানালেন বাংলাদেশ কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ আগস্ট ২০১৮, ১৪:০৭ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ১৪:৫২
এশিয়ান গেমসে প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে উঠেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়েছে লাল-সবুজরা। কঠোর পরিশ্রমের কারণেই ঐতিহাসিক এই অর্জন সম্ভব হয়েছে বলে জানিয়েছেন দলের প্রধান কোচ জেমি ডে।

রোববার ম্যাচ শেষে ইংলিশ কোচ বলেন, এই জয়ের মাধ্যমে দীর্ঘদিনের অনুশীলনের ফল পেয়েছি। পরিশ্রম করলেই যে সাফল্যের দেখা পাওয়া সম্ভব সেটারই প্রমাণ মিলেছে। প্রথমবারের মতো এশিয়াডে বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে। এর পুরো কৃতিত্ব খেলোয়াড়দের, এটা তাদের অর্জন। ভালো খেলার কারণেই এমন সাফল্য এসেছে আজ।

নক আউট পর্বে ‘এফ’ গ্রুপের রানার্স আপের বিপক্ষে আগামী ২৪ আগস্ট মাঠে নামতে হবে লাল-সবুজদের। যদিও সেই ম্যাচের প্রতিপক্ষ নিয়ে এখন আর ভাবছেন না জেমি ডে। 

৩৮ বছর বয়সী এই কোচ বলেন, ম্যাচের পুরোটা সময় কঠোর পরিশ্রম করেছে ছেলেরা। ৯০ মিনিটে একটুও ছন্দ হারায়নি। আমরা এখন দ্বিতীয় রাউন্ড নিয়ে চিন্তিত নই, এই মুহূর্তটা উপভোগ করতে হবে।

টুর্নামেন্টর ‘বি’ গ্রুপে কাতার ছাড়াও আছে উজবেকিস্তান ও থাইল্যান্ড। এই গ্রুপ থেকে এরই মধ্যে শেষ ষোল নিশ্চিত করেছে উজবেকরা। আগের ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর উজবেকিস্তানের সঙ্গে হারায় বিদায় নিতে হয়েছে থাইল্যান্ডকে।

এশিয়াডের শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে হার দিয়ে শুরু হয়। পরের ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় জামাল ভুঁইয়ার দল। থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচে অসাধারণ পারফর্মে ড্র করে। এর পর নিজেদের শেষ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা।

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়