• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের তারুণ্য নির্ভর দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ আগস্ট ২০১৮, ১০:৪১ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১১:২০
সেপ্টেম্বরে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মাঠে নামছে ল্যাটিন আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও ব্রাজিল। উভয় দলই তারুণ্য নির্ভর দল গঠন করেছে। রাশিয়া বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামবে ফুটবল বিশ্বের বড় দলগুলো। 

আর্জেন্টিনা তাদের দলে তারকা খেলোয়াড় মেসিকে না রাখলেও ব্রাজিল দলে ঠিকই আছেন তারকা খেলোয়াড় নেইমার। ব্রাজিলের বিশ্বকাপের দলটি থেকে অনেক পরিবর্তন করেছেন তিতে। যেখানে তারুণ্যকে প্রাধান্য দিয়েছেন বেশি। 

আন্তর্জাতিক এই সূচিতে ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ১১ সেপ্টেম্বর এল সালভাদরের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশ ব্রাজিল।

এবারের দলটিতে সিনিয়র অনেক খেলোয়াড় না থাকায় দলে জায়গা পেয়েছেন একাধিক নতুন মুখ। নতুনের মধ্যে সুযোগ পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের আন্দ্রেয়াস পেরেইরা ও বার্সেলোনার আর্থার মেলো। 
-------------------------------------------------------
আরও পড়ুন : মিঠুনের ব্যাটে বাংলাদেশ এ দলের সিরিজ জয়
-------------------------------------------------------

শুক্রবার কোচ তিতে ২৪ সদস্যের দল ঘোষণা করেন। 

ম্যানচেস্টার ইউনাইটেডের পেরেইরা ও ফ্রেডকে দলে ডেকেছেন তিতে। এছাড়া রয়েছেন বার্সেলোনার মিডফিল্ডার আর্থার মেলো। যদিও বিশ্বকাপ দলে থাকলেও তাকে ব্যবহার করেননি তিতে। 

এছাড়া প্রথমবারের মতো ব্রাজিল দলে সুযোগ পেয়েছেন লুকাস পাকেইতা, পেড্রো, এভারটন এবং ফিলিপে। তারা খেলছেন ফ্লেমিঙ্গো, ফ্লুমিনেসসো, জার্মিও ও পর্তো ক্লাবে।

নিউ জার্সিতে আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ব্রাজিল।  ওয়াসিংটনে এল সালভাদরের বিপক্ষে তাদের ম্যাচ ১১ সেপ্টেম্বর। বছরের শেষ দিকে একাধিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এরপর ২০১৯ জুনের আগে কোনো ম্যাচ নেই তাদের। আগামী বছর কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল।   

প্রীতি ম্যাচে ব্রাজিলের স্কোয়াড
গোলরক্ষক :
অ্যালিসন বেকার, হুগো ও নেতো
ডিফেন্ডার : অ্যালেক্স সান্দ্রো, ডেডে, ফ্যাবিনহো, ফ্যাগনার, ফিলিপে, ফিলিপে লুইস, মারকুইনোজ ও থিয়াগো সিলভা।
মিডফিল্ডার : আন্দ্রেস পেরেইরা, আর্থার মেলো, ক্যাসেমিরো, ফ্রেড, লুকাস পাকুইটা, ফিলিপে কুতিনহো ও রেনাতো অগাস্তো।
ফরোয়ার্ড : ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো, নেইমার, পেদ্রো, উইলিয়ান ও এভারটন।

আরও পড়ুন :

এএ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়