• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

জাতীয় দল থেকে বিরতিতে মেসি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ আগস্ট ২০১৮, ১৯:২০ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১৯:৩৭
বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের কারণে দ্বিতীয় রাউন্ডেই ছিটকে যায় আর্জেন্টিনা। অনেকেই লিওনেল মেসির জাতীয় দলের খেলার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তোলেন। সে বিষয়ে এই পর্যন্ত মুখ খোলেননি দলটির সবচেয়ে বড় তারকা। রাশিয়া থেকে ফিরে পরিবারের সঙ্গে সময় কাটান। এর পর ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড যোগ দিয়েছেন বার্সেলোনা শিবিরে। সেখানে স্বাভাবিক ভাবেই শুরু করেছেন খেলা। তবে নতুন মৌসুম শুরুর আগেই আর্জেন্টাইন গণমাধ্যম দাবি করেছে আগামী এক বছরের জন্য জাতীয় দল থেকে সাময়িক অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

বিশ্বকাপ থেকে ছিটকে যাবার পর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) কোচ হোর্হে সাম্পাওলিকে বাদ দিয়েছে। ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক ফুটবলার লিওনেল স্কালোনি।

চলতি বছর চারটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ৭ সেপ্টেম্বর গুয়েতেমালা আর ১১ সেপ্টেম্বর কলোম্বিয়ান মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। ম্যাচ প্রীতি ম্যাচ দুটি যুক্তরাষ্ট্রে হবে। তাছাড়া মধ্য প্রাচ্যে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষেও মাঠে নামার কথা রয়েছে দুইবারের বিশ্ব সেরা দলটির। কিন্তু এই ম্যাচ গুলোতে আকাশী-সাদা জার্সিতে দেখা যাবে না মেসিকে।
-------------------------------------------------------
আরও পড়ুন : ব্ল্যাক-ক্যাপসের দায়িত্বে গ্যারি স্টেড
-------------------------------------------------------

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডেইলি ক্লারিনের দাবি, চলতি বছরে জাতীয় দলে ফিরছেন না মেসি। আর্জেন্টিনায় তার ভবিষ্যৎ নিয়ে অনেকটা চিন্তিত রয়েছেন ৩১ বছর বয়সী এই তারকা। বছরের বাকি সময়টা তিনি বিশ্রাম নেবেন। তবে এর মানে এই নয় যে তিনি অবসর নিচ্ছেন। কোচ স্কালোনি কথাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যখন প্রয়োজন হবে তখন তাকে ডাকা হবে।

দেশটির আরেক গণমাধ্যম টিএনটি স্পোর্টস জানিয়েছে, আগামী বছর ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকার ৪৬তম আসরের মধ্য দিয়ে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে দলে আবারও ফিরে পেতে চায় দেশটির ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

আরও পড়ুন : 

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়