• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাফুফে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ আগস্ট ২০১৮, ১৬:৩৬

এশিয়ান গেমস উদ্বোধনের আগেই শুরু হয়েছে ফুটবলের প্রাথমিক রাউন্ডের গ্রুপ পর্বের খেলা। গতকাল মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী উজবেকিস্তানের বিপক্ষে নেমেছিল বাংলাদেশ দল। ইন্দোনেশিয়ার চিবিনংয়ের পাকানসারি স্টেডিয়ামের এই ম্যাচে ৩-০ গোলে হারতে হয়েছে জেমি ডে’র শিষ্যদের। এশিয়াড ফুটবলের ‘বি’ গ্রুপে একই মাঠে আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচ থাইল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশ। তার আগে আজ বুধবার আয়োজক দেশটিতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের সহায়তা দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটি বিশ্বের অন্যতম ভূমিকম্প প্রবণ অঞ্চল। সম্প্রতি কয়েক দফা ভূমিকম্পের কারণে ব্যাপক প্রাণহানি ও ক্ষতিসাধন হয়। তাই আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে এশিয়াডের প্রথম ম্যাচের ম্যাচ ফি’র পুরোটাই ক্ষতিগ্রস্থদের দেয়া হয়েছে।

ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, ইন্ড্রি ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন ভূমিকম্পের ক্ষতিগ্রস্থদের জন্য কাজ করছে। দলের পক্ষ থেকে তাদেরকে সহয়তার অর্থ তুলে দেয়া হয়েছে।

এসময় দলের ইংলিশ কোচ জেমি ডে, ম্যানেজার সত্যজিৎ দাস রুপু, সহকারী কোচ মাহবুব হোসেন রক্সিসহ খেলোয়াড় ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে আগামী ১৯ আগস্ট বাংলাদেশ বেকাসির প্যাট্রিয়ট স্টেডিয়ামে নিজেদের তৃতীয় গ্রুপ ম্যাচ খেলবে কাতারের সঙ্গে।

২৫টি দেশ এবার এশিয়ান গেমসের ফুটবলে অংশ নিয়েছে। দলগুলো ৬টি গ্রুপে ভাগ করে হচ্ছে খেলা। গ্রুপ থেকে দুটি করে দল সরাসরি নক আউট রাউন্ডে যাবে। আর ৬টি গ্রুপের তৃতীয় স্থানে থাকা সেরা চারটি দল উঠবে প্রি কোয়ার্টার ফাইনালে।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh