• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিরাট না খেললে অধিনায়ক কে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ আগস্ট ২০১৮, ১৩:১০

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ পিছিয়ে রয়েছে ভারত। তৃতীয় টেস্টে ঘুড়ে দাঁড়াতে মরিয়া রবি শাস্ত্রীর শীষ্যরা। আগামী ১৮ আগস্ট শনিবার থেকে শুরু হতে যাওয়া ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না টিম ইন্ডিয়া।

যদিও ট্রেন্টব্রিজে নামার আগে ভারতের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জটি হচ্ছে অধিনায়ক বিরাট কোহলির চোট। আর এটি সেরে ওঠার দিকেই তাকিয়ে রয়েছে পুরো দল।

যদি বিরাট মাঠে নামেন সেক্ষেত্রে দলের হাল ধরছেন কে? এটিই এখন সবচেয়ে বড় প্রশ্ন। সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের সবচেয়ে বড় তারকার পিঠের ব্যথার সমস্যা দেখা দিয়েছিল।

ব্যাটিং করার সময় ওই চোট ভালোমতোই বেগ দিয়েছিল সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে।

যদিও দলপতি নিজেই জানিয়েছেন, তৃতীয় টেস্টের আগে সেরে ওঠার ব্যাপারে আশাবাদী তিনি। কিন্তু ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান খেলতে না পারলে টিম ম্যানেজমেন্টকে বিকল্প অধিনায়ক বেছে নিতে হবে।

সাধারণত অধিনায়ক খেলতে না পারলে সহ অধিনায়কই নেতৃত্ব দেন। কিন্তু সহ অধিনায়ক আজিঙ্কা রাহানের সাম্প্রতিক ফর্ম একেবারেই খারাপ যাচ্ছে। এই অবস্থায় তার হাতে মহা দায়িত্ব তুলে দেয়ার সম্ভাবনা ক্ষীণ বলেই মনে করছে ভারতীয় গণমাধ্যমগুলো।

অধিনায়কত্বের অতিরিক্ত বোঝা তাঁর ব্যাটিংয়ে কোনওরকম প্রভাব ফেলুক, এমনটা চাইছে না টিম ম্যানেজমেন্টও।

এই অবস্থায় বিরাটের বিকল্প হতে পারেন দলের অভিজ্ঞ খেলোয়াড় রবি চন্দ্রন অশ্বিন। বিরাট খেলতে না পারলে এই স্পিনিং অলরাউন্ডারই দলপতির দায়িত্ব পালন করতে পারেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়কত্ব করেছেন। তার দল টুর্নামেন্টে ভালো পারফর্ম করেছিল। সেইসঙ্গে চলতি সিরিজে দারুণ ক্রিকেট উপহার দিয়েছেন অশ্বিন।

গেলো দুই ম্যাচে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও দলকে বেশ ভালই সহায়তা করেছেন। যদিও ভারতের মতো দলকে নেতৃত্ব দেয়া বেশ কঠিন চ্যালেঞ্জ বলেই জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
X
Fresh