• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

উয়েফার সংক্ষিপ্ত তালিকায় রোনালদোর বাইসাইকেল কিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ আগস্ট ২০১৮, ১১:১৬ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১১:৪১
উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেরা ১১ গোলদাতার সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। 

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ম্যাচের ৬৪ মিনিটের সময় জুভেন্টাসের ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে বাইসাইকেল কিক নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জিয়ানলুইজি বুফন তার জায়গা থেকে নড়ার সুযোগ পাননি। বলটি গিয়ে জালে আশ্রয় নেয়। দুর্দান্ত সেই গোলটি এখনো চোখে লেগে আছে দর্শকদের।

মঙ্গলবার উয়েফার বর্ষসেরা গোলের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে রোনালদোর সেই গোলটিও স্থান পেয়েছে। তার পাশাপাশি ম্যানচেস্টার সিটির বিপক্ষে অসাধারণ ভলিতে ফরাসি ক্লাব লায়নের নারী ফুটবলার লুসি ব্রোঞ্জির করা গোলটিও স্থান পেয়েছে।

তবে রোনালদোর গোলটি সংক্ষিপ্ত তালিকায় স্থান পেলেও চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে গ্যারেথ বেলের করা বাইসাইকেল গোলটি স্থান পায়নি। ১১টি গোলের তালিকায় স্থান হয়নি বেলের গোলটির।

-------------------------------------------------------
আরও পড়ুন : আন্তর্জাতিক ফুটবলকে বিদায় মানজুকিচের
-------------------------------------------------------

গত বছর উয়েফার সেরা গোলদাতা হয়েছিলেন ক্রোয়াট তারকা মারিও মানজুকিচ। এর আগের দুই আসরের সেরা ছিলেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি।

২০১৮ মৌসুমে হওয়া উয়েফার প্রতিটি প্রতিযোগিতা থেকে একটি করে গোল নিয়ে এই তালিকা নির্বাচন করা হয়েছে। এছাড়া ইউরোপ লিগ থেকে এই তালিকায় জায়গা পেয়েছে দিমিত্রি পায়েতের গোল। ফুটবলপ্রেমীরা উয়েফার ওয়েবসাইটে তালিকায় স্থান পাওয়া সবগুলো গোল দেখতে ও ভোট দিতে পারবে।

উয়েফার মৌসুম সেরা গোলের সংক্ষিপ্ত তালিকা:
ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ), লুসি ব্রোঞ্জ (লিওঁ নারী দল), ওলগা কারমোনা (স্পেন নারী অনূর্ধ্ব-১৯ দল), এলিসান্দ্রো (ইন্টার মিলা), এলিওট এম্বলটন (ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল), ক্রিশ্চিয়ান এরিকসেন (ডেনমার্ক), পাওলো এস্ত্রেলা (পোর্তো যুব দল), ইভা নাভারো (জার্মানি অনূর্ধ্ব-১৯ নারী দল), দিমিত্রি পায়েত (মার্সেই), গনসালো রামোস (পর্তুগাল অনূর্ধ্ব-১৭), রিকার্দিনিয়ো (পর্তুগাল ফুটসাল দল)।

আরও পড়ুন : 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়