• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মেসি-তেভেজ যখন একে অপরের শত্রু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ আগস্ট ২০১৮, ১৭:৫৩ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৮:২৭
লিওনেল মেসি ও কার্লোস তেভেজ। দু’জনই জাতীয় দলে কাঁধে কাঁধ মিলে মাঠ কাঁপিয়েছেন। তাই তারা একে অপরের প্রতিপক্ষ ছিলেন না কখনো। কিন্তু এবার সেই কাজটিই হতে যাচ্ছে। তারা একে অপরের শত্রু  হয়ে যাচ্ছেন। 

ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা হুয়ান গাম্পারের স্মরণে প্রতি বছর একটি প্রীতি ম্যাচ খেলে বার্সেলোনা। হুয়ান গাম্পার ট্রফিতে খেলার জন্য এবার আমন্ত্রণ জানানো হয়েছে আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সকে। 

বুধবার রাতে ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে মেসির বার্সা ও তেভেজের বোকা জুনিয়র্স।

হুয়ান গাম্পারের এবারের আসরটি ৫৩তম। এ আসরের সর্বোচ্চ শিরোপা ৪০ বার ঘরে তুলেছে বার্সেলোনা।  এবারের আসরটি জিতলে বার্সেলোনা টানা ৬ষ্ঠ শিরোপা ঘরে তুলবে। 
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : সিদ্ধান্ত সাকিবের: পাপন
-----------------------------------------------------------------------

এদিকে মেসিকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে বেশ শিহরিত কার্লোস তেভেজ। এতটাই শিহরিত যে মাঠে নামতে তর সইছে না। 

৩৪ বছর বয়সি স্ট্রাইকার বলেন, মেসির বিপক্ষে খেলা সবসময়ই রোমাঞ্চকর। আমি শিহরিত। যখন তার সঙ্গে জুটি বেঁধে খেলতাম, আমি আনন্দে আটখানা হতাম। এবার ওর বিপক্ষে খেলব। তাকে ফের কাছ থেকে দেখব। এটি আমাকে হ্যাপি করবে।

এখন পর্যন্ত আর্জেন্টিনার জার্সি গায়ে ৭৬টি ম্যাচ খেলেছেন তেভেজ। বয়স হয়ে গেছে ৩৪। তাই জাতীয় দলে রয়ে গেছেন উপেক্ষিত। ২০১৫ সালের পর আর জাতীয় দলে সুযোগ পাননি তিনি। তবে জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখেন এখনো।

অন্যদিকে দোর্দণ্ড প্রতাপে ফুটবল বিশ্ব শাসন করছেন মেসি। সদ্যই বার্সার হয়ে ৩৩তম শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন তিনি। এখন কাতালানদের অবিসংবাদিত সেরা ৩১ বছর বয়সী ফুটবলার।

আরও পড়ুন  :

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়