স্পেন থেকে খসে পড়লো আরেকটি তারা

প্রকাশ | ১৪ আগস্ট ২০১৮, ১৬:১৭ | আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৭:০৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

আরেকটি তারা খসে পড়লো স্পেন দল থেকে। ইনিয়েস্তা ও জেরার্ড পিকের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন স্পেনের অ্যাটাকিং মিডফিল্ডার ডেভিড সিলভা। 

ম্যানচেস্টার সিটির এই তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি চিঠির মাধ্যমে তার অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন। আন্তর্জাতিক ফুটবলে ১২ বছরের ক্যারিয়ার সিলভার। ২০০৬ সালে অভিষেকের পর ১২৫টি ম্যাচ খেলে ৩৫টি গোল করেছেন ডেভিড সিলভা।

২০১০ সালের ফিফা বিশ্বকাপে শিরোপা জিতেছিল স্পেন। দলকে শিরোপা জেতাতে ভূমিকা রেখেছিলেন ডেভিড সিলভা। ২০০৮ ও ২০১২ সালে ইউরো কাপ জিতেছিল স্পেন। দুই আসরেই ডেভিড সিলভা খেলেছিলেন। রাশিয়া বিশ্বকাপেও দলের সঙ্গে ছিলেন তিনি। 

ক্লাব ফুটবলে মনোযোগ বাড়াতে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ডেভিড সিলভা।

লা রোজাদের হয়ে দীর্ঘ ক্যারিয়ারে নিজের অর্জনে ‘দারুণ গর্বিত’ সিলভা। জানিয়েছেন, এটা তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : বাংলাদেশের লা লিগার ফ্যানদের জন্য সুখবর
-----------------------------------------------------------------------

৩২ বছর বয়সী ডেভিড সিলভা টুইটারে প্রকাশিত খোলা চিঠিতে লিখেছেন, ‘সবকিছুর অভিজ্ঞতা অর্জন করার পর বসে এই চিঠি লেখা আমার জন্য সহজ নয়। দীর্ঘ সময় ধরে বিচার বিশ্লেষণ করে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। এতে কোনো সন্দেহ নেই যে, এটি আমার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত।’

তিনি আরও লিখেছেন, জাতীয় দল আমাকে সবকিছু দিয়েছে। আমাকে একজন ফুটবলার হিসেবে ও একজন ব্যক্তি হিসেবে গড়ে তুলেছে। ১২ বছরের ক্যারিয়ারে ১২৫ ম্যাচ খেলে ৩৫টি গোল করে আমি গর্বের সঙ্গেই বিদায় নিচ্ছি। এই সময়ে মধ্যে আমরা বিশ্বকাপ জিতেছি। তাছাড়া দুইবার ইউরো কাপ জিতেছি। 

আরও পড়ুন  :

এএ/ এমকে