• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

উজবেকদের বিপক্ষে নামবে ‘আত্মবিশ্বাসী’ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ আগস্ট ২০১৮, ১০:০২ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১০:১৪
২৫টি দেশের অনূর্ধ্ব-২৩ দল নিয়ে শুরু হয়েছে এবারের এশিয়ান গেমসের ফুটবল। ইন্দোনেশিয়ার  জাকার্তা ও পালেমবাংয়ে বসেছে এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। ১৮তম আসরে উজবেকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের মিশন শুরু হচ্ছে আজ মঙ্গলবার। বিকাল ৩টায় খেলা শুরু হবে। 

আগামী ১৮ই আগস্ট গেমসের উদ্বোধন হবে জাকার্তায়। তবে আট দিন আগেই গেলো ১০ই আগস্ট হংকং ও লাওসের ম্যাচ দিয়ে শুরু হয় ফুটবল আসরটি। 

এবারের আসরে ‘বি’ গ্রুপে উজবেকরা ছাড়াও বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ থাইল্যান্ড ও কাতার। এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশ কখনোই গ্রুপ পর্ব টপকাতে পারেনি। ২৩ ম্যাচে বাংলাদেশের জয় মাত্র ৩টিতে। বাকি ২০টিতে হার। 

যদিও বাংলাদেশ দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে আত্মবিশ্বাসী নতুন কোচ জেমি ডে। দেশ-দেশের বাইরে প্রস্তুতি ক্যাম্প গড়ার পর  ইংলিশ কোচের অধীনে প্রথমবার কোনো বড় আসরে অংশ নিচ্ছে লাল-সবুজ জার্সিধারীরা।

উজবেকিস্তান ম্যাচ সামনে রেখে তিনি বলেন, এই পর্যায়ে খেলার জন্য আমরা প্রস্তুত। এখন ম্যাচ খেলার সময় এবং ট্রেনিংয়ের কাজটা মাঠের খেলায় প্রয়োগ করতে হবে। অনুশীলনে ছেলেরা হার না মানার মানসিকতা দেখিয়েছে। আশা করছি সেই পারফরম্যান্স প্রদর্শন করতে পারবো। 

এ নিয়ে এশিয়ান গেমসে তৃতীয়বার উজবেকিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। আগের দুইবার গুয়াংজু ও ইনচিয়নে ৩-০ গোলে জেতে উজবেকরা। 

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও জাতীয় দল কখনোই উজবেকিস্তানের বিপক্ষে হার এড়াতে পারেনি। জাতীয় দল পর্যায়ে ৩ বারের সাক্ষাতেই হার দেখে। 

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়