• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৮, ২০:৩৭ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ২২:১২
বাংলাদেশ ও নেপাল উভয় দলই এরইমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে। আজকের ম্যাচটি ছিল কে হবে গ্রুপ চ্যাম্পিয়ন? এমন সমীকরণের ম্যাচে বাংলাদেশের মেয়েরা নেপালকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে উঠেছে। 

সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। 

ম্যাচের শুরু থেকেই নেপালকে কোনঠাসা করে রাখে বাংলাদেশের মেয়েরা। প্রথম ১৫ মিনিট বল পায়নি নেপাল। ১৬তম মিনিটে ফ্রি কিকের কল্যাণে বল পায়ে ছোঁয়ায় নেপাল। এরপরের সময়টুকু শুধুই বাংলাদেশের।  প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন তহুরা খাতুন।  এরপরই বিরতিতে যায় উভয় দল। 

বিরতি থেকে ফিরে শুরুতেই আক্রমণে যায় বাংলাদেশ। যার ফল দ্রুতই পায় তারা। ম্যাচের ৫১তম মিনিটে গোল করে দলের লিডকে দ্বিগুণ করেন মারিয়া মান্ডা। 

৬৭তম মিনিটে গোল করে দলের জয় নিশ্চিত করেন সাজেদা খাতুন। নেপাল এ গোলটি ডিফেন্ডারদের ভুলেই খায়। 

৮৫তম মিনিটে আরেকটি গোল পেতে পারত বাংলাদেশের মেয়েরা। গোলরক্ষককে একা পেয়েও বল গোলকিপারের হাতে তুলে দেন। এরপর বারবার আক্রমণ শানিয়েও আর গোল বাড়াতে পারেনি বাংলাদেশ। 

এ জয়ের ফলে সেমিফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে ভূটানকে পেল।আর ভারত পেয়েছে নেপালকে। 

গত বৃহস্পতিবার বিশাল জয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। 

এক ম্যাচে জয় পেয়েই সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ। কারণ শুক্রবার পাকিস্তানকে ৪-০ গোলে হারিয়েছে নেপাল।

গতবছর ঘরের মাটিতে ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশ। চলতি আসরেও শিরোপার সবচেয়ে বড় দাবিদার গতবছরের দুই ফাইনালিস্ট। 

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়