• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

জয় দিয়ে লিগ শুরু চ্যাম্পিয়ন ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৮, ১৮:৪৮ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১৯:১৭
চ্যাম্পিয়নের মতোই শুরু করলো ম্যানচেস্টার সিটি। নিজেদের প্রথম ম্যাচে আর্সেনালকে ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। আর ১৯৯৬ সালের পর আর্সেন ওয়েঙ্গারকে ছাড়া এটি ছিল আর্সেনালের প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ। কোচ হিসেবে উনাই এমেরির অভিষেকটা হল পরাজয় দিয়ে। 

এদিকে এ জয়ে টানা আট মৌসুমে জয় দিয়ে লিগ শুরু করলো ম্যানসিটি। আর এমেরির বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ বারের দেখা অপরাজিত থাকলেন গার্দিওলা। 

রোববার এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আর্সেনালকে ২-০ গোলে হারিয়ে জয়লাভ করে ম্যানসিটি। দু’টি গোলের মধ্যে রাহিম স্টার্লিং ও মোতা বার্নার্দো সিলভা একটি করে গোল করেন।

বল দখলের লড়াইয়ে ম্যানসিটি এগিয়ে ছিল। ৫৮ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। ৪২ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে আর্সেনাল। ম্যানচেস্টার সিটি টার্গেটে শট নেয় আটটি। আর্সেনাল টার্গেটে শট নেয় তিনটি।

এদিন ম্যাচের  ১৪তম মিনিটে গোলটি করেন রাহিম স্টার্লিং। ডি-বক্সের বাইরে থেকে কয়েকজন খেলোয়াড়কে বোকা বানিয়ে ডান পায়ের জোরালো শটে বল জালে পাঠান ইংলিশ ফরোয়ার্ড। আর্সেনাল গোলরক্ষক পিওতর চেক নড়ারও সুযোগ পাননি।

 

সিটির হয়ে লিগ অভিষেকেই গোল পেতে পারতেন রিয়াদ মাহরাজ। কিন্তু প্রথমার্ধে তার ফ্রি-কিক ঠেকিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক চেক পিওতর চেক। তাই গোল না পাওয়ার আক্ষেপ থাকতেই পারে রিয়াদ মাহরাজের। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি। 

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বার্নান্দো সিলভা। বেঞ্জামিন মেন্ডির কাট ব্যাকে বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ মিডফিল্ডার। 
-------------------------------------------------------
আরও পড়ুন  : পরিশ্রমের কমতি নেই আশরাফুলের (ভিডিও)
-------------------------------------------------------

বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এখন তৃতীয় অবস্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়