• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

জার্মান সুপার কাপে হ্যাটট্রিক শিরোপা বায়ার্নের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৮, ১৭:৫৪ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১৮:১৮
বিশ্বকাপে তাকে খুঁজে পাওয়া যায়নি। যেন একেবারে নিজের ছায়া হয়ে ছিলেন। শেষ পর্যন্ত দলও পরাজয়ের স্বাদ নিয়ে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়ে। মাঝে বিরতি দিয়ে আবার শুরু হয়েছে ক্লাব ফুটবল। এবার নিজের চিরচেনা রূপে ফিরলেন রবার্ট লেভানডভস্কি। হ্যাটট্রিক করলেন সঙ্গে ক্লাবের হয়ে হ্যাটট্রিক শিরোপা ঘরে তুললেন। 

এদিন বায়ার্নের কোচ হিসেবে নিকো কোভাচের প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ ছিল। আর প্রথম ম্যাচেই শিরোপা জিতে নিজের অভিষেকটা রাঙালেন ৪৬ বছর বয়সি জার্মান বংশোদ্ভূত ক্রোয়াট কোচ।

রোববার রাতে ফ্রাঙ্কফুর্টে ৫-০ গোলে অনায়াসেই জিতে বায়ার্ন। ম্যাচের প্রথমার্ধে হেড থেকে গোল দুটি করেন পোলিশ স্ট্রাইকার লেভানডভস্কি। এজন্য তিনি সময় নেন মাত্র ৫ মিনিট। 

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলে ফ্রাঙ্কফুর্টকে কোনঠাসা করে ফেলেন লেভানডভস্কি। তার ফলাফলও পেতে দেরি হয়নি। ম্যাচের ২১ ও ২৬তম মিনিটে গোল দু’টি করেন পোলিশ স্ট্রাইকার। 

বিরতি থেকে ফিরেই ৫৫তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ২৯ বছর বয়সী পোলিশ স্ট্রাইকার। এরপরও যেন গোলের ক্ষুধা মেটেনি বাভারিয়ানদের। তাই ম্যাচে ৬৩তম মিনিটে কিংসলে কোম্যান ও ৮৫তম মিনিটে থিয়াগো আলকান্তারা গোল করে বায়ার্নের বড় জয় নিশ্চিত করেন।

এ নিয়ে টানা তৃতীয় ও সব মিলিয়ে বায়ার্নের এটি রেকর্ড সপ্তম জার্মান সুপার কাপ শিরোপা। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিতেছে বরুসিয়া ডর্টমুন্ড। ফ্রাঙ্কফুর্ট দুবার ফাইনাল খেলে দুবারই পরাজিত হয়েছে।

আগামী ২৪ আগস্ট হোফেনহেইমের বিপক্ষে ম্যাচ দিয়ে বুন্দেসলিগা শুরু করবে বায়ার্ন মিউনিখ। এর আগে ১৮ আগস্ট তারা জার্মান কাপের ফাইনালে ড্রচটারসেনের মুখোমুখি হবে।

 

আরও পড়ুন :

বেল-বেনজেমায় ২৮তম বার্নাব্যু ট্রফি রিয়ালের
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন পিকে

 

এএ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়