• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

পেনাল্টি বাঁচিয়ে বার্সাকে শিরোপা দিলেন স্টেগেন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৮, ০৯:১১ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১৪:০০
ম্যানুয়াল ন্যুয়ারের পর জার্মানির ভবিষ্যত গোলকিপার কে? প্রশ্নটি করা হলে যার নামটি সামনে চলে আসবে তিনি, মার্ক-আন্দ্রে টের স্টেগেন। ২৬ বছর বয়সী এই তারকা রোববার রাতে সেভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলেন। লক্ষ্য বার্সেলোনার হয়ে স্প্যানিশ সুপার কোপার শিরোপা জয়।

মরক্কোতে আয়োজিত এই ম্যাচে ৯ মিনিটের মাথায় গোল হজম করতে হয় বার্সার এক নম্বর গোলকিপারকে। সেভিয়ার হয়ে খেলা স্প্যানিশ মিডফিল্ডার গোল করে দলকে এগিয়ে দেন।

পিছিয়ে থেকে নয়া অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে আক্রমণ বাড়াতে থাকে কাতালানরা। ৪২ মিনিটে ফ্রি কিক নেন আর্জেন্টাইন মহাতারকা। গোল হয়েই গেছিল। তবে বার পোস্টে লেগে ফিরে আসার পর গোল করেন সদ্য আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেয়া জেরার্ড পিকে। ১-১ গোলে সমতা নিয়ে বিরতিতে যায় দুপক্ষ।

-------------------------------------------------------
আরও পড়ুন  : অ্যান্ডারসনের কাছে ভারতের লজ্জার হার
-------------------------------------------------------

বিরতির পর পরই রাফিনহার বদলে খেলতে নামেন ক্রোয়েট মিডফিল্ডার ইভান রাকিটিচ। ৫৩ মিনিটে মাঠে নামেন বিশ্বকাপে ব্রাজিলের জার্সিতে দ্যুতি ছড়ানো তারকা ফিলিপে কুতিনহো।

তারকায় ভরপুর বার্সা শিবির সুপার কোপা জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে। বার বার আক্রমণ চালাতে থাকে ভালভার্দের শিষ্যরা। তবে প্রতিপক্ষের চেক গোলকিপার থমাস ভাসলিক সব নস্যাৎ করে দিতে থাকেন। 

৭৮ তম মিনিটে দূর পাল্লার শট থেকে ব্লাউগ্রানা শিবিরকে সফলতা এনে দেন উসমানে ডেম্বালে। ফ্রান্সের হয়ে বিশ্বোপ জয়ী এই উইঙ্গার অসাধারণ গোলে ২-১ এ এগিয়ে দেয় বার্সাকে।

ম্যাচের শেষ দিকে স্প্যানিশ জায়ান্টদের ডিফেন্স ভেদ করে গোল পোস্টের সামনে চলে আসে সেভিয়ার হয়ে খেলা অ্যালেক্স ভিদাল। বার্সার গোলকিপার গায়ের জোড়ে এই স্প্যানিশ উইঙ্গারকে আগে বাড়তে দেননি। এতে স্টেগেনকে হলুদ কার্ডও দেখতে হয়ে। ফলাফল, পেনাল্টি পায় সেভিয়া।

৯১তম মিনিটে উইসাম বেন ইয়াদের শট নিলেও জার্মান গোলকিপারকে পরাস্থ করতে সক্ষম হননি। বল সোজা স্টেগেনের হাতে জমে যায়। এতেই ২-১ গোলে জয়ের পর শিরোপা নিশ্চিত হয় মেসির দলের। 

আরও পড়ুন :

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়