• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অ্যান্ডারসনের ৫৫০তম শিকার বিজয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ আগস্ট ২০১৮, ১৭:৫৬

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৮৯ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করেছে ইংল্যান্ড। লর্ডস টেস্টের চতুর্থ দিনে স্বাগতিকরা যখন ইনিংস ঘোষণা করে স্কোর বোর্ডে তখন তাদের রান ৭ উইকেটে ৩৯৬। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ভারত। চতুর্থ দিনে লাঞ্চে যাওয়ার আগে ৯ ওভারে ২ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ১৭ রান।

তৃতীয় দিনের খেলার শেষে ৮১ ওভারে ইংলিশদের রান ছিল ৬ উইকেটে ৩৫৭। ২৫০ রানের লিড নিয়ে শেষ হয়েছিল তৃতীয় দিনের খেলা। কিন্তু চতুর্থ দিনের খেলা শুরু হবার পরই লিড আরও বাড়ানোর দিকে মনোযোগ দেয় জো রুটের দল।

শেষ পর্যন্ত বড় লিড নিয়ে ইনিংস ঘোষণা করে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১৩৭ রান করেন ক্রিস ওকস। ১৭৭ বলে ১৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেন এই অলরাউন্ডার। ২১টি চার দিয়ে সাজানো ছিল এই ইনিংসটি।

-------------------------------------------------------
আরও পড়ুন : ইনিয়েস্তাকে পেছনে ফেলার সুযোগ মেসির
-------------------------------------------------------

ওকস ছাড়াও দুরন্ত পারফর্ম করেন জনি বেয়াস্ট্রো। ১৪৪ বলে ৯৩ রান করেন ইংল্যান্ডের এই উইকেট কিপার। একটুর জন্য শতরান হাত ছাড়া হলেও বেয়াস্ট্রোর এই ইনিংসের গুরুত্ব অনেক।

শেষ দিকে ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ইংল্যান্ডের লিডকে আরও বাড়াতে সাহায্য করেন স্যাম কুরান।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন মোহাম্মদ সামি এবং হার্দিক পান্ডিয়া। একটি উইকেট নেন ইশান্ত শর্মা।

অন্যদিকে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও অব্যাহত রয়েছে জেমস অ্যান্ডারসনের তাণ্ডব। তৃতীয় ওভারেই ওপেনার মুরলি বিজয়কে ফিরিয়ে দেন ইংল্যান্ডের ইতিহাসের সেরা এই বোলার। তুলে নেন ক্যারিয়ারের ৫৫০ তম ও লডর্সের মাঠে নিজের শততম উইকেট।

নিজের পঞ্চম ওভারের শেষ বলে ফের উইকেট তুলে নেন ৩৬ বছর বয়সী এই পেসার। অ্যান্ডারসনের এলবিডব্লিউ ফাঁদে পরে ১০ রান করে বিদায় নিতে হয় আরেক ওপেনার লোকেশ রাহুলকে।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh