• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ইনিয়েস্তাকে পেছনে ফেলার সুযোগ মেসির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ আগস্ট ২০১৮, ১৭:২০ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১৭:২৯
বার্সেলোনায় নতুন করে শুরু করতে চলেছেন লিওনেল মেসি। চলতি মৌসুমের জন্য কাতালানদের অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে আর্জেন্টাইন মহাতারকাকে। স্প্যানিশ কিংবদন্তি আন্দ্রে ইনিয়েস্তার প্রস্থানের পর গুঞ্জন চলছিল মেসির হাতেই উঠতে চলেছে দলপতির আর্ম ব্যান্ড। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে কিংবদন্তি এই ফুটবলারকেই নয়া অধিনায়ক বেছে নিয়েছে লা লিগার জায়ান্টরা। আজ রোববার দিনগত রাত ২টায় স্প্যানিশ সুপার কোপায় সেভিয়ার বিপক্ষে নামছে বার্সা। এই ম্যাচে জয় পেলে ইনিয়েস্তাকে ছাড়িয়ে যাবার সুযোগ পাচ্ছেন নয়া অধিনায়ক।

ব্লাউগ্রানাদের ইতিহাসে সবচেয়ে বেশি ৩২টি শিরোপা জিতেছিলেন গেলো মৌসুমে প্রিয় দল থেকে বিদায় নেয়া ইনিয়েস্তা। ৩২ বছর বয়সী এই মিডফিল্ডারের রেকর্ডটির ভাগীদার হিসেবে রয়েছেন মেসি।

মরক্কোতে হতে যাওয়া সুপার কোপার ফাইনালে জয় পেলেই বার্সার জার্সিতে ৩৩টি শিরোপার মালিক হয়ে যাবেন আর্জেন্টাই ফরোয়ার্ড।

-------------------------------------------------------
আরও পড়ুন : বেল-বেনজেমায় ২৮তম বার্নাব্যু ট্রফি রিয়ালের
-------------------------------------------------------

২০০৪ সালে স্প্যানিশ জায়ান্টদের হয়ে অভিষেক হবার পর ১৪টি মৌসুমে মাঠে নেমে চারটি চ্যাম্পিয়নস লিগ, ৯টি লা লিগা, ৩টি ক্লাব বিশ্বকাপ, ছয়বার কোপা দেল রে, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ এবং সাতবার স্প্যানিশ সুপার সুপার কোপা জিতেছেন মেসি। 

২০০২ সাল থেকে ১৬টি মৌসুম ন্যু ক্যাম্পে কাটানর পর জাপানের ঘরোয়া লিগে পাড়ি জমিয়েছেন ইনিয়েস্তা। বার্সার জার্সিতে যেদিন শেষ ম্যাচ স্প্যানিশ তারকা খেলেছিলেন, সে দিন অধিনায়কের আর্মব্যান্ড মেসিকে পরিয়ে দিয়েছিলেন। 

২০১৫ সালে বার্সেলোনার দ্বিতীয় অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড। 

সম্প্রতি আসন্ন মৌসুমের জন্য দলের মোট চার জন অধিনায়কের নাম ঘোষণা করে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন দলটি। প্রথম অধিনায়ক বাছা হয়েছে মেসিকে। দ্বিতীয় অধিনায়ক হিসেবে রাখা হয়েছে সার্জিও বুস্কেটস, তৃতীয় অধিনায়ক হিসেবে রয়েছেন জেরার্ড পিকে এবং চতুর্থ অধিনায়ক হিসেবে রয়েছেন সার্জিও রবার্তো।

আরও পড়ুন :

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়