আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন পিকে

প্রকাশ | ১২ আগস্ট ২০১৮, ১০:৫৬ | আপডেট: ১২ আগস্ট ২০১৮, ১১:০৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

বিশ্বকাপ শুরুর আগেই বলেছিলেন রাশিয়ায় স্পেনের জার্সি গায়ে শেষবারের মতো দেখা যাবে তাকে। শেষ ষোলো থেকে দল বিদায় নিলেও অবসর নিয়ে চুপ ছিলেন তিনি। অবশেষে সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার হয়ে স্প্যানিশ সুপার কোপায় মুখোমুখি হওয়ার একদিন আগে নিজের সিদ্ধান্তের কথা জানালেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে।  

অবসরের কথা নিশ্চিত করে শনিবার পিকে বলেন, জাতীয় দলের কোচ লুইস এনরিকের সঙ্গে কিছুদিন আগে আমি কথা বলেছি। তাকে জানিয়েছি, আমার সিদ্ধান্তটা অনেক আগেই নেয়া হয়ে গেছে। স্পেন দলের সঙ্গে আমি সত্যিই দারুণ সময় কাটিয়েছি। একটি বিশ্বকাপ এবং একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছি। কিন্তু সেসব অনেক পুরনো। সব কিছুর শেষ থাকে তাই এটাই সেই সময়।

এখন বার্সেলোনার হয়ে খেলার দিকেই পূর্ণ মনোযোগ দিতে চান ৩১ বছর বয়সি ডিফেন্ডার, এখন আমি বার্সার হয়ে খেলার দিকেই সব মনোযোগ দিতে চাই। এখানে আমার আর কয়েক বছর বাকি আছে, আমি সময়টা উপভোগ করতে চাই।

২০০৯ সালে স্পেনের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে প্রবেশ করেন পিকে। এরপর থেকেই স্পেনের রক্ষণভাগের প্রাণ হয়ে উঠেন তিনি। স্পেন জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে ১০২ ম্যাচ খেলে গোল করেছেন পাঁচটি। 

২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। জিতেছেন ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও। যদিও নিজের শেষ বিশ্বকাপটা সেভাবে রাঙাতে পারেননি এই স্প্যানিশ তারকা। বিশ্বকাপের শেষ ষোলতে স্বাগতিক রাশিয়ার কাছে হেরে আসর থেকে বিদায় নেয় তার দল স্পেন।

এএ/এসএস