• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

জরিমানা কমানোর আবেদন করায় উল্টো শাস্তি বাড়লো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ আগস্ট ২০১৮, ১৮:৪৫

এ যেন মরার ওপর খাঁড়ার ঘা। আবেদন করেছিলেন জরিমানা কমানোর, উল্টো বেড়ে গেল শাস্তির মেয়াদ। যার কারণে এখন ধ্বংস হওয়ার পথে ক্রিকেট ক্যারিয়ার।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওপেনার শাহজাইব হাসানের শাস্তি এক বছর থেকে বাড়িয়ে চার বছর করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় শাস্তি হয়েছিল ২৮ বছর বয়সী এ পাকিস্তানি ওপেনারের।

-------------------------------------------------------
আরও পড়ুন : পবিত্র হজ পালনে যাচ্ছেন সাকিব
-------------------------------------------------------

২০১৭ সালের ১৭ মার্চ স্বাধীন কমিশন বিচারপতি (অবসরপ্রাপ্ত) হামিদ হাসান শাহজাইবকে সমস্ত ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা ও ১ মিলিয়ন রুপির জরিমানা করে। এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয়েছে এ বছরই। কিন্তু তার মাথার ওপর ছিল জরিমানার বোঝা। তাই জরিমানা মওকুফের জন্য আবেদন করেন তিনি। কিন্তু স্বাধীন তদন্ত কমিশন সেই জরিমানা তো কমায়নি, উল্টো শাস্তি আরও বাড়িয়ে দিয়েছে এই ক্রিকেটারের।

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় তার নিষেধাজ্ঞা আরও তিন বছর বাড়িয়ে দিয়েছেন বিচারপতি (অবসরপ্রাপ্ত) হামিদ হাসান। পাশাপাশি ১ মিলিয়ন রুপির জরিমানাও বহাল রেখেছেন। নতুন শাস্তির বিরুদ্ধে পুনরায় চ্যালেঞ্জ জানাবেন বলে জানিয়েছেন শাহজাইব হাসানের আইনজীবী।

শাহজাইব বাদে স্পট ফিক্সিংয়ের অভিযোগে শাস্তি হয়েছে খালিদ লতিফ, শারজিল খান, মোহাম্মদ ইরফান এবং মোহাম্মদ নওয়াজের।

পাকিস্তানের হয়ে তিনটি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান। ২০০৯ সালে পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল সেই দলে ছিলেন শাহজাইব।

আরও পড়ুন :

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
X
Fresh