• ঢাকা বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

নতুন মৌসুমে কুতিনহোর গায়ে নতুন জার্সি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ আগস্ট ২০১৮, ১৫:২২ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১৫:২৯
নতুন মৌসুম শুরু হওয়ার আগে বার্সেলোনায় ৭ নম্বর জার্সি পেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। ক্লাবটির হয়ে সবশেষ এ জার্সিটি পরেছিলেন তুরস্কের আরদা তুরান।

কাতালান ক্লাবটি বৃহস্পতিবার নিশ্চিত করেছে, নবম খেলোয়াড় হিসেবে বার্সায় এই জার্সিটি পরবেন কুতিনহো। বার্সার কিংবদন্তি খেলোয়াড় ও কোচ ইয়োহান ক্রুইফের বিখ্যাত ১৪ নম্বর জার্সি এবার রেখে দিচ্ছেন তিনি।

চলতি বছরের জানুয়ারিতে লিভারপুল থেকে বার্সেলোনায় পাড়ি জমান কুতিনহো। এর মধ্যে হাভিয়ের মাসচেরানো কাতালান ক্লাবটি ছাড়লে তার ১৪ নম্বর জার্সিটি পেয়েছিলেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।

বার্সেলোনায় এসে দ্রুতই নিজেকে মানিয়ে নেয়া কুতিনহো গত মৌসুমে লিগ ও কোপা দেল রে জয়ে ২২ ম্যাচে ১০ গোল করে অবদান রাখেন। সঙ্গে ছয়টি অ্যাসিস্টও ছিল তার।

বার্সায় ৭ নম্বর জার্সিটি পরেন পেদ্রো রদ্রিগেজ (২০১৩-১৫), দাভিদ ভিয়া (২০১০-১৩), এইদার গুদজনসেন (২০০৬-১০), হেনরিক লারসন (২০০৪-০৬), হাভিয়ের সাভিওলা (২০০১-০৪), আলফোনসো পেরেস (২০০০-০১) এবং সাবেক বর্ষসেরা লুইস ফিগো (১৯৯৫-২০০০)। 

ব্রাজিলের হয়ে রাশিয়া বিশ্বকাপেও দ্যুতি ছড়ান কুতিনহো। দুটি গোল করে সেলেসাওদের কোয়ার্টার-ফাইনালে ওঠায় বড় অবদান ছিল এই প্লেমেকারের।

আরও পড়ুন :

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়