• ঢাকা মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

বিশ্বকাপের সেরা গোলকিপার এখন রিয়ালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ আগস্ট ২০১৮, ১৫:০০ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১৫:২৭
থিবো কর্তোয়ার ইচ্ছাই পূরণ হলো। চেলসি থেকে ২০১৮ সালের বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস জয়ী এই গোলকিপার পাড়ি জমাচ্ছেন রিয়াল মাদ্রিদে। ইংলিশ ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়, ৩৫ মিলিয়ন ইউরোতে বেলজিয়ান তারকাকে বেচে দিচ্ছেন তারা। অন্যদিকে বার্নাব্যু শিবিরের পক্ষ থেকেও টুইটার পোস্টে কর্তোয়াকে স্বাগত জানানো হয়েছে।

স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে ৬ মৌসুমের জন্য চুক্তি হবার কথা রয়েছে ২৬ বছর বয়সী কর্তোয়ার। আর এই চুক্তির অংশ হিসেবে ক্রোয়েশিয়ান তারকা মাতেও কোভাসিচকে ধারে চেলসির কাছে দিচ্ছে লস ব্লাঙ্কোস কর্তৃপক্ষ। ক্রোয়েট মিডফিল্ডার এক মৌসুমের জন্য ব্লুজদের হয়ে মাঠ মাতাবেন।  

স্ট্যামফোর্ড ব্রিজে ২০১১ সালে যোগ দেন কর্তোয়া। প্রথম তিন মৌসুমে এই বেলজিয়ানকে অ্যাথলেটিকো মাদ্রিদে ধারে খেলতে পাঠায় ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। স্প্যানিশ ক্লাবটির হয়ে ১১১টি ম্যাচে খেলেছেন এই তারকা। 

ওই বছরই জাতীয় দলের হয়ে অভিষেক করেন দ্য অক্টোপাস খ্যাত এই গোলকিপার। এই পর্যন্ত বেলজিয়ামের হয়ে মোট ৬৬ ম্যাচে মাঠে নেমেছন।

২০১৪ চেলসিতে ফিরে আসেন কর্তোয়া। ধীরে ধীরে হয়ে ওঠেন দলটির এক নম্বর গোলকিপার। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী এই দলটির জার্সিতে ১২৬টি ম্যাচ খেলেছেন তিনি। 

ক্যারিয়ারে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাসহ মোট চারটি ট্রফি জিতে নিয়েছেন। রাশিয়া বিশ্বকাপে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে জিতে নেন সেরা গোলকিপারের খেতাব। পাশাপাশি দলীয়ভাবে বিশ্বকাপে তৃতীয় স্থান অধিকার করে বেলজিয়াম। 

পছন্দের দলটিতে যোগ দিয়ে বেশি দিন মাঠে নামার অপেক্ষা করতে হবে না কর্তোয়ার। আগামী ১৫ আগস্ট উয়েফা সুপার কাপে মাদ্রিদ ডার্বিতে নামছেন তিনি। ফাইনালে অ্যাথলেটিকোর বিপক্ষে মুখোমুখি হচ্ছে রিয়াল।

আরও পড়ুন :

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়