• ঢাকা মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

বেল-অ্যাসেনসিওর গোলে রোমাকে হারালো রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ আগস্ট ২০১৮, ১১:০৩ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ১১:১২
পাঁচ বছর আগে রিয়ালে যোগ দেন গ্যারেথ বেল। এরপর থেকেই ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়ায় ঢাকা পড়েন তিনি। এ মৌসুমে রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমানোয় নিজের জাত চেনানোর মোক্ষম সুযোগ পান গ্যারেথ বেল। 

বুধবার সেই পথেই এগিয়ে গেলেন ওয়েলস তারকা। এএস রোমার বিরুদ্ধে তার গোলেই জয় নিশ্চিত করে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস ট্রফি ঘরে তোলা রিয়াল মাদ্রিদ। যদিও ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে পরাজয় দিয়ে যাত্রা শুরু হয়েছিল গ্যালাকটিকোদের। 

বুধবার যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রিয়ালের দুইটি গোলের মধ্যে মার্কো আসেনসিও একটি ও গ্যারেথ বেল একটি করে গোল করেন। রোমার একমাত্র গোলটি করেন কেভিন স্ট্রুটম্যান।

টুর্নামেন্টে রিয়াল গতকাল তাদের শেষ ম্যাচটি খেলেছে। তিন ম্যাচ খেলে তারা দুইটিতে জয় ও একটিতে হার নিয়ে টুর্নামেন্ট শেষ করে। বুধবারের ম্যাচের আগে তারা ম্য্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ১-২ গোলে হেরেছিল ও জুভেন্টাসের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছিল।

অন্যদিকে, রোমাও গতকাল টুর্নামেন্টে তাদের শেষ ম্যাচটি খেলেছে। তিন ম্যাচ খেলে তারা একটিতে জয় পেয়েছে ও দুটিতে হেরেছে। বুধবারের ম্যাচের আগে টটেনহাম হটস্পারের বিপক্ষে ১-৪ গোলে হেরেছিল তারা। এরপর বার্সেলোনার বিপক্ষে ৪-২ গোলে জয় পায় ইতালির এই ক্লাবটি।

গতকাল বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচে তারা ৬৬ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রেখেছিল। আর রোমার নিয়ন্ত্রণে বল ছিল ৩৪ শতাংশ সময় ধরে। রিয়াল মাদ্রিদ টার্গেটে শট নিয়েছে সাতটি। রোমা টার্গেটে শট নিয়েছে দুটি।

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের দ্বিতীয় মিনিটে রোমার জালে বল জড়ায় রিয়াল। বেলের দারুণ এক পাসে বল পেয়ে গোলটি করেন স্প্যানিশ উইঙ্গার মার্কো অ্যাসেনসিও। ম্যাচের ১৫তম মিনিটে গ্যারেথ বেল দ্বিতীয় গোল করে রিয়ালকে এগিয়ে দেন। দানি কারবাহালের লম্বা করে বাড়ানো পাস পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন ওয়েলস তারকা।

প্রথমার্ধে আরো গোল পেতে পারত রিয়াল। কিন্তু করিম বেনজেমা ও অ্যাসেনসিও সুযোগ নষ্ট করেন। বেশ কিছু সুযোগ পেয়েছিল রোমাও। এর মধ্যে এডেন জেকোর দূর পাল্লার একটি শট ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস।

দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ কিছু পরিবর্তন এনেছিল। রিয়াল অবশ্য আর কোনও গোল দিতে পারেনি। কিন্তু একটি গোল করে রোমা। ম্যাচের ৮৩তম মিনিটে রিয়ালের জালে বল জড়ান কেভিন স্ট্রুটম্যান। বাকি সময়ে কোনও গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

প্রাক-মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ১১ আগস্ট সান্তিয়াগো বার্নাব্যুতে এসি মিলানের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। আর লা লিগা শুরুর আগে ১৫ আগস্ট উয়েফা সুপার কাপে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে তারা।

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়