• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

র‌্যাংকিংয়ে উন্নতি দুই বন্ধুর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ আগস্ট ২০১৮, ০৯:১৫

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে হতাশা জনক পারফরম্যান্সের পর ওয়ানডেতে চমক দেখায় বাংলাদেশ দল। সোমবার টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে টাইগাররা। তিন ম্যাচের এই সিরিজ জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এতে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের।

প্রায় একই সময়ে শুরু হয় ক্যারিয়ারের। ব্যক্তিগত জীবনে ঘনিষ্ঠ বন্ধুও তারা। ক্রিকেটের তিন ফরম্যাটেই নিজেদের মধ্যে একটি অঘোষিত প্রতিযোগিতাও রয়েছে।

ছোট ফরম্যাটের সিরিজের তিন ম্যাচে সর্বোচ্চ ১০৩ রান করেছেন দলের অধিনায়ক সাকিব। অন্যদিকে ওপেনার তামিমের ব্যাট থেকে এসেছে মোট ৯৫ রান।

এতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ব্যাটিং র‌্যাংকিংয়ে ৮ ধাপ এগিয়ে ৪৫তম হয়েছেন সাকিব। আর ৬ ধাপ এগিয়ে ৩৯তম স্থানে উঠে এসেছেন তামিম।

--------------------------------------------------
আরও পড়ুন : অদ্ভুত চোটের শিকার এন্ডারসন
--------------------------------------------------

এই সিরিজে আনসাং হিরো মাহমুদুল্লাহ রিয়াদ। বড় কোনো ইনিংস নেই। তবে পুরো সিরিজ জুরেই খেলেছেন কার্যকরী ইনিংস। কম বল খরচ করে তিন ম্যাচে করেছেন ৩৫, ১৩ ও ৩২ রান। র‌্যাকিংয়ে ডান-হাতি এই ব্যাটসম্যান ৩ ধাপ এগিয়ে ৩৬ এ অবস্থান করেছেন। যদিও এটি পাকিস্তানের দলপতি সরফরাজ আহমেদের সঙ্গে যৌথ সেরা।

টাইগারদের এই সফরে ব্যাট হাতে জুনিয়ররা জ্বলে না উঠতে পারলেও যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সিরিজ নির্ধারণী ম্যাচে চমক দেখান লিটন দাস। ডান-হাতি এই ওপেনার ৩২ বলে ৬১ রানে টর্নেডো ইনিংস খেলেন। আর তাই ২২ ধাপ এগিয়ে ৭১তম অবস্থানে এসেছের ২৩ বছর বয়সী এই তরুণের। রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৩৫১।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh