• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ম্যাচ সেরা লিটন, সিরিজ সেরা সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ আগস্ট ২০১৮, ১১:০৯ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১১:৩৮
লডারহিল সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্কের গ্যালারিতে থাকা সমর্থকদের হতাশ করেনি বাংলাদেশ। যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার এই মাঠে বিভিন্ন অঙ্গরাজ্য থেকে টাইগারদের সমর্থন দিতে ছুটে এসেছিলেন প্রবাসীরা। দ্বিতীয় টি-টোয়েন্টির মতো এই ম্যাচেও জয় তুলে নিয়েছে বাংলাদেশ দল। ফলে তিন ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে জয় ছিনিয়ে নিলো সাকিব আল হাসানের দল।

সোমবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উইন্ডিজদের ১৮৫ রানের লক্ষ্য দেয় টাইগাররা। ওপেনার লিটন দাস অসাধারণ এক ইনিংস উপহার দেন। তিনটি ছক্কা ও ছয়টি চারের সাহায্যে মাত্র ৩২ বলে ৬১ রানের ইনিংস খেলে আউট হন ডান-হাতি এই ব্যাটসম্যান। মাঠ ছাড়ার দলকে শক্ত অবস্থানে রেখে যান ২৩ বছর বয়সী লিটন। আর তাই ম্যাচ সেরার পুরস্কারটিও জিতে নিয়েছেন এই তরুণ তারকা।
--------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে টাইগারদের সিরিজ জয়
-------------------------------------------------------

বৃষ্টি আইনে ক্যারিবীয়দের বিপক্ষে ১৯ রানের এই জয়ে ব্যাপক ভূমিকা রেখেছেন সাকিব। সিরিজের প্রত্যেকটি ম্যাচেই উজ্জ্বল ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তিন ম্যাচে একটি ফিফটিসহ ১০৩ রান ও তিনটি উইকেট তুলে নিয়েছেন। প্রতি ম্যাচেই রান খরচ করায় যথেষ্ট কৃপণও ছিলেন অধিনায়ক। 

অন্যদিকে তিন ম্যাচে আট উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান। আজকের ম্যাচেও তিনটি উইকেট তুলে নেন কাটার মাস্টার খ্যাত এই তারকা পেসার। 

সাকিব-মুস্তাফিজের মধ্যে কে হচ্ছেন সিরিজ সেরা, সেটিই সবচেয়ে বড় প্রশ্ন ছিল। তবে কমেন্টেটররা ৩১ বছর বয়সী সাকিবকেই বেছে নেন সিরিজের সেরা খেলোয়াড় হিসেবে।

আরও পড়ুন : 

ওয়াই/এসএস  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়