• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

অভিষেকটা রঙিন হলো না নেপালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ আগস্ট ২০১৮, ১২:২৪ | আপডেট : ০২ আগস্ট ২০১৮, ১৩:০৭
ওয়ানডে স্ট্যাটাসের পর প্রথমবারের মতো মাঠে নেমেই চমক। দাপুটে বোলিং করে নেদারল্যান্ডসকে ১৮৯ রানে থামিয়ে দেয় নেপাল। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় দিনটা স্মরণীয় করতে পারলো না দক্ষিণ এশিয়ার দেশটি। 

বুধবার আম্সটেলভিনে ১৯০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৮ ওভারেই ১ উইকেট হারিয়ে ৮৫ রান তুলে ফেলেছিল হিমালয়ের দেশটি। পরের ২৩.৫ ওভারে গল্পটা দুঃসপ্নের মতোই। মাত্র ৪৯ রান তুলতেই বাদ বাকি ৯টি উইকেট হারিয়ে ফেলে ওয়ানডে পরিবারের নতুন সদস্যটি। ১৩৪ রানে অল আউট। তাই শেষ পর্যন্ত ৫৫ রানের পরাজয়ে নিয়ে মাঠ ছাড়তে হয় নেপালকে।

২০১৯ বিশ্বকাপ বাছাইপর্বে অনবদ্য পারফরম্যান্স করায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) থেকে ওয়ানডে স্ট্যাটাস লাভ করা নেপালিরা। ডাচদের বিপক্ষে নিজেদের প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামে নেপাল।

নিজেদের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ১৮৯ রানে আটকে যায় কমলা শিবির। অভিষেক ওয়ানডেতে ফিফটি করে ব্যক্তিগতভাবে ম্যাচটা স্মরণীয় করে রেখেছেন নেপালের ওপেনার জ্ঞানেন্দ্র মাল্লা। তার ব্যাট থেকে আসে ৫১ রান।

এছাড়া বল হাতে পরশ খাদকা ৪টি ও সোমপা কামি ৩টি উইকেট শিকার করেন। একুট করে উইকেট তুলে নেন বাসান্ত রেগমি, করন কেসি এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দিল্লি ডেয়ারডেভিলের তারকা সন্দীপ লামিচানে। 

নেদারল্যান্ডসের হয়ে ৩টি করে উইকেট নেন ফ্রেড ক্লাসেন, মাইকেল রিপন ও পিটার সিলার। অন্য উইকেট নেন বাস ডে লিডে। ৫১ রানের ইনিংস ও ৩টি উইকেট তুলে নেয়ায় ম্যাচ সেরা হন ডাচ অলরাউন্ডার রিপন।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়