• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লঙ্কানদের বিপক্ষে প্রোটিয়াদের দাপট অব্যাহত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ আগস্ট ২০১৮, ১০:৪৯

টেস্টে ভরাডুবির পর পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা। এবার দ্বিতীয় ম্যাচও সহজে জিতে নিলো প্রোটিয়া বাহিনী। বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে আফ্রিকার দেশটি।

এদিন ডাম্বুলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ওপেনার নিরোশান ডিকবেলা আর নামের সঙ্গে খোদ দলপতি সুবিচার করেন। তবে অন্যরা নেমেছিলেন আসা-যাওয়ায় মিছিলে।

ডিকবেলার ৬৯ এবং ম্যাথুসের ৭৯ রানের ওপর ভিত্তি করে নির্ধারিত ৫০ ওভারে ২৪৪ রান সংগ্রহ করে লঙ্কানরা।

সফরকারী বোলারদের মধ্যে আন্দিলে ফেহলুকাও ও লুঙ্গি এনগিদি তিনটি করে উইকেট তুলে নেন।

বোলারদের পারফরম্যান্সের পর জ্বলে ওঠেন কুইন্টন ডি কক। সেঞ্চুরির সম্ভাবনাও জাগিয়েও ৮৭ রানে কাটা পড়েন তিনি। সেটা না পারলেও দলকে দিয়ে যান শক্ত ভিত।

মূলত উদ্বোধনী জুটিটাই করে দিয়ে যায় প্রোটিয়াদের জয়ের পথ। ডি ককের সঙ্গে হাশিম আমলা যোগ করেন ৯১ রান। আমলা ৪৩ বলে ৬ বাউন্ডারিতে করেন ৪৩ রান।

কক ছাড়াও অধিনায়ক ফাফ দু প্লেসিও খেলেছেন কার্যকরী ইনিংস। ৪১ বলে করেন ৪৯ রান। জেপি ডুমিনির ৩২ রানের ঝকঝকে ইনিংসটাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শেষ পর্যন্ত ১৯ রান করে উইলেম মুল্ডার ও ৭ রান করে ফেহলুকাও দলকে জয়ের প্রান্তে নিয়ে যান।

লঙ্কানদের সফল বোলার আকিলা ধনাঞ্জয়া ৬০ রান খরচায় পেয়েছেন ৩ উইকেট। একটি করে উইকেট তুলে নেন থিসারা পেরারা, সুরাঙ্গা লাকমাল ও কাসুন রাজিথা।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh