• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ডে প্রথমবারের মতো তিন টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ জুলাই ২০১৮, ১৪:৪৩

আগামী বছরের শুরুতেই বসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টের ষষ্ঠ আসরটি জানুয়ারির ৫ তারিখ থেকে শুরু করে চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। ছোট ফরম্যাটের জনপ্রিয় এই টুর্নামেন্টটি শেষ হতে না হতেই নিউজিল্যান্ড সফর করবে টাইগাররা।

২০১৯ সালের ফেব্রুয়ারি ও মার্চে কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো তিন টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলবে বাংলাদেশ দল।

মঙ্গলবার ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, চলতি বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের মার্চ পর্যন্ত নিজেদের মাঠে হোম এশিয়ার তিন পরাশক্তি শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে ব্ল্যাকক্যাপসরা।

লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আগামী ১৫ ডিসেম্বর শুরু হবে নিউজিল্যান্ডের গ্রীষ্মের ঘরোয়া সেশন। চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে স্বাগতিকরা।

নতুন বছরের জানুয়ারির শেষ সপ্তাহে পাঁচ ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর করবে ভারত দল। ২৩ জানুয়ারি থেকে শুরু হওয়া সিরিটি শেষ হবে ১০ ফেব্রুয়ারি।

এরপরই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে টাইগার বাহিনী। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও ২০ ফেব্রুয়ারি ডানেডিনেতে তৃতীয় ম্যাচে নামবে দুই দল।

২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ। হ্যামিল্টনে প্রথম টেস্টে নামবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ওয়েলিংটনে ৮ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ১৬ মার্চ থেকে শুরু হওয়া ক্রাইস্টচার্চে টেস্ট দিয়ে শেষ হবে সাকিব-তামিমদের এই সফর।

এর আগে মাত্র তিনবার তিন টেস্টের সিরিজ খেলেতে মাঠে নামে বাংলাদেশ। ২০০৩ সালে প্রথমবারের মতো খেলতে নেমেই পাকিস্তানকে নাকানি চুবানি খাওয়ায়। ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয়বারের মতো নেমেছিল টাইগাররা। সবশেষ তিন টেস্টের সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিল ২০১৪ সালে।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh