• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ম্যাচ ও সিরিজ সেরা তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জুলাই ২০১৮, ০৮:৫৪

স্বপ্নের মতো একটি সিরিজ শেষ করলেন তামিম ইকবাল। প্রথম ম্যাচ সেঞ্চুরির পর দ্বিতীয় ম্যাচে করেছিলেন অর্ধশত শেষ ম্যাচে আবারও তুলে নিলেন আরেকটি শতক। এটি ছিল তামিমের ওয়ানডে ক্যারিয়ারে ১১তম ওয়ানডে শতক। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাটে রানের ফোয়ারা ঝরিয়েছেন তামিম। এর মধ্য দিয়ে ক্যারিবীয় দীপপুঞ্জে সবচেয়ে বেশি রান করার মালিক এখন টাইগার ড্যাশিং ওপেনার।

এর আগের রেকর্ড ছিল ক্যারিবীয় অধিনায়ক দিনেশ রামদিনের। প্রতিপক্ষ ছিল এই বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে ২০১৪ সালে একটি সেঞ্চুরি সহ ২৭৭ রান করেছিলেন রামদিন। তামিম এবার তাকে ছাড়িয়ে করেন ২৮৭ রান। যেখানে সেঞ্চুরি দু’টি। এর আগে ক্যারিবীয় দ্বীপে তিন ম্যাচের সিরিজে জোড়া সেঞ্চুরি করার রেকর্ড ছিল শুধু দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্সের।

এই সিরিজে এক কথায় অসাধারণ খেলেছেন টাইগার ওপেনার। তিন ম্যাচে তিনি করেছেন দুইটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিতে তুলেছেন ২৮৭রান। তার রান তোলার গড় ছিল ১৪৩.৫০।

সিরিজ নির্ধারণী ম্যাচে সেঞ্চুরি করায় ম্যাচ সেরার পুরস্কার তিনিই পেয়েছেন। তাছাড়া পুরো সিরিজে অসাধারণ পারফরম্যান্সের কল্যাণে ম্যান অব দ্য সিরিজের পুরস্কারও উঠেছে তামিম ইকবালের হাতে।