• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

রোনালদোর বয়স ২০?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুলাই ২০১৮, ২০:৫১
‘আমি সবসময় চেষ্টা করছি নিজেকে সেরা খেলোয়াড় হিসেবে প্রমাণ করার। আর তাই আমি কঠিন অনুশীলনও করে যাচ্ছি। সবাই আমার পরিসংখ্যান জানে। কিন্তু আমি খুবই উচ্চাভিলাষী। আমার বয়সী ফুটবলাররা এখন চীনে খেলছেন। আমি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে চাই আর এখানে এসেছি ইতিহাস গড়তেই।’ জুভেন্টাসে যোগ দেয়ার পর এমনটাই বলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

দীর্ঘ ৯ বছরের সম্পর্ক ছেড়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে ১০৫ মিলিয়ন ইউরোতে ইতালিয়ান দলটিতে পাড়ি জমান পর্তুগিজ মহাতারকা।

পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ীর বয়স কত? ফুটবল প্রেমীদের উত্তর দেয়ার ক্ষেত্রে বিশেষ সমস্যা হওয়ার কথা নয়। যে কেউ বলে দিতে পারেন রোনালদো বয়স ৩৩। 

তবে নতুন তথ্য শুনলে অবাক হবার কথা, কারণ জুভেন্টাসের মেডিকেল টিম যা বলছে, তাতে আপনার উত্তরটা সত্যিই ভুল। রোনালদো নিজেও দাবি করেছিলেন তার ব্যায়োলজিক্যাল বয়স ২৩। কিন্তু জুভিদের পক্ষ থেকে জানানো হয়েছে, আরও ফিট রয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড। তার শরীর এখনও ২০ বছরের তরুণের মতো এমটাই দাবি করছে মেডিকেল টিম। 

মেডিকেল টিমের প্রকাশ করা রিপোর্টে দেখা যাচ্ছে, পর্তুগালের অধিনায়কের বডি ফ্যাট রয়েছে ৭ শতাংশ। আর মাসল ম্যাস ৫০ শতাংশ। সদস্য সমাপ্ত ২০১৮ বিশ্ব কাপে গড়ে ঘণ্টায় ৩৩.৯৮ কিলোমিটার গতিতে দৌড়েছেন তিনি। যা রাশিয়া বিশ্বকাপে কোনও ফুটবলারের সর্বাধিক গতি।

তুরিনের ক্লাবটিতে যোগ দিয়ে ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলার জানিয়েছিলেন, আরও ৪ বছর সর্বোচ্চ পর্যায় ফুটবল চালিয়ে যাবার মতো ফিটনেস রয়েছে তার। জুভেন্টাসের মেডিকেল রিপোর্ট দেখে তো ভক্তরাও প্রিয় তারকাকে ২০২২ সালের কাতার বিশ্বকাপে ট্রফি হাতে দেখার স্বপ্ন দেখতেই পারেন।

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়