• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

তামিমের সঙ্গী লিটন না বিজয়?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুলাই ২০১৮, ১৬:০১
এনামুল হক বিজয় ও লিটন কুমার দাস

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ দল। প্রথম ম্যাচে দলের সিনিয়র সদস্যদের চমৎকার পারফর‌ম্যান্সের কারণে ক্রিস গেইল-আন্দ্রে রাসেলদের বিপক্ষে ৪৮ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। ব্যাটিংয়ে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম আর বোলিংয়ে মাশরাফি বিন মুর্তজা যা করেছেন এক কথায় তা অসাধারণ।

অন্যদিকে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন ক্ষেত্রেই ওয়েস্ট ইন্ডিজ শিবির পিছিয়ে ছিল ম্যাচটিতে। আর তাই আজ বুধবার রাত সাড়ে ১২টায় সিরিজের দ্বিতীয় ম্যাচে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ঘুরে দাঁড়াতে চাইছে স্বাগতিকরা। এমনটাই জানিয়েছে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার।

তবে বাংলাদেশ দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান বলেছেন, আমাদের লক্ষ্য- গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতে সিরিজ জয় করা।

প্রথম ম্যাচের সমস্যাগুলো সমাধান করে এগুতে হবে উল্লেখ করে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, এ জন্য আমাদের আরও বেশি ভালো খেলতে হবে।

ওয়ানডে সিরিজ শুরু হবার আগে ইউডব্লিউআই ভাইস চ্যান্সেলর একাদশের বিপক্ষে মুখোমুখি হয়েছিল সফরকারীরা। ওই ম্যাচে ওপেন করতে ক্রিজে এসেছিলেন এনামুল হক বিজয়। ইনিংসের প্রথম ওভারেই মাত্র তিন বল খেলে কোনও রান না করেই মাঠ ছাড়তে হয় ডান-হাতি এই ব্যাটসম্যানকে। ক্যারিবীয়দের মূল দলের বিপক্ষেও ঠিক একই রকম ফলাফল বিজয়ের।

অন্যদিকে প্রস্তুতি ম্যাচে ৭৯ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন লিটন কুমার দাস। ছয়টি চার ও দুটি ছক্বায় সাজানো ছিল ২৩ বছর বয়সী ব্যাটসম্যানের এই ইনিংস।

রাতের ম্যাচের আগে সবচেয়ে বড় প্রশ্নটি হচ্ছে কে হচ্ছেন ওপেনিংয়ে তামিমের সঙ্গী? ইসএসপিএন ক্রিকইনফোও ঠিক এমনটাই প্রশ্নেও উত্তর খোঁজার চেষ্টা করেছে। যদিও ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট মূল একাদশে বিজয়কেই এগিয়ে রাখছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদ উল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh