• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

লা লিগায় প্রথম এল ক্লাসিকো অক্টোবরে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুলাই ২০১৮, ০৯:০৭ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ০৯:৩২
দীর্ঘ একমাসের লড়াই শেষে চার বছরের জন্য নতুন চ্যাম্পিয়ন পেয়েছে ফুটবলপ্রেমীরা। এবার ব্যস্ততা শুরু হচ্ছে ক্লাব ফুটবলের। ২০১৭-১৮ মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন হয় বার্সেলোনা। মাঝে বিশ্বকাপের বিরতির পর আবার মাঠে ফিরছে লা লিগা। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে নতুন মৌসুম। শেষ হবে ৫মে ২০১৯। 

লা লিগার সবচেয়ে আকর্ষণীয় এল ক্লাসিকো হবে ১৮ অক্টোবর ও ৩ মার্চ। ১৮ অক্টোবর ন্যু ক্যাম্পে হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো। আর ২০১৯ সালের ৩ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

তবে এবারই প্রথম এল ক্লাসিকোতে দেখা মিলবে না মেসি-রোনালদোর দ্বৈরথ। কারণ এ মৌসুমে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন সিআরসেভেন। তাই তাকে ছাড়াই এবারের প্রথম এল ক্লাসিকো খেলবে রিয়াল।  

এদিকে এবার থেকে লা লিগায় দেখা মিলবে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিআর) প্রযুক্তির। 

-----------------------------------------------------
আরও পড়ুন  :  ফিফা বর্ষসেরার সংক্ষিপ্তের তালিকায় মেসি-রোনালদো
-----------------------------------------------------

মাদ্রিদ ডার্বির দেখা মিলবে ৩০ সেপ্টেম্বর ও ১০ ফেব্রুয়ারি। ৩০ সেপ্টেম্বর রিয়ালের মাঠে খেলতে যাবে অ্যাথলেটিকো। আর ১০ ফেব্রুয়ারি অ্যাথলেটিকোর মাঠে খেলতে যাবে রিয়াল।

এদিকে ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপে খেলতে যাবে রিয়াল। ক্লাব বিশ্বকাপে রিয়াল তাদের প্রথম ম্যাচ খেলবে ১৮ অথবা ১৯ ডিসেম্বর। পরের ম্যাচ খেলবে ২২ ডিসেম্বর। সে কারণে ১৬তম রাউন্ডের ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষে খেলতে পারবে না রিয়াল। তবে এই ম্যাচটি ১৫ ডিসেম্বর খেলতে পারে রিয়াল। না খেললে পরবর্তীতে সুবিধাজনক সময়ে খেলবে দল দুটি। কারণ, ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে খেলোয়াড়দের উপর চাপ দিতে চাইবে না ক্লাব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা।

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়