• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

রোনালদোর পরিবর্তে রিয়ালে যেতে পারেন যারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুলাই ২০১৮, ১২:১৩ | আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১২:৩৬
৯ বছর রিয়াল মাদ্রিদের জার্সিতে মাঠ মাতিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসে যোগ দেবার পর থেকেই বিপাকে পড়েছে স্প্যানিশ দলটি। দীর্ঘদিন লস ব্লাঙ্কোসদের একের পর এক শিরোপা উপহার দিয়েছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী তারকার মতো গোল মেশিন দলে থাকলে তো আর অন্য কিছু নিয়ে ভাবতে হয় না। ইতালিয়ান ক্লাবটিতে সিআর সেভেনের নতুন অধ্যায় শুরু। রিয়ালে তার যোগ্য উত্তরসূরি হিসেবে কে যোগ দিচ্ছে সেটিই এখন দেখার বিষয়। দল বদলের গুঞ্জনে যারা রয়েছেন রিয়ালের তালিকায় এক নজরে দেখে নেবো তাদের।
--------------------------------------------------------
আরও পড়ুন  : বর্ণবিদ্বেষ: জার্মানি থেকে অবসর নিলেন ওজিল
--------------------------------------------------------

মাউরো ইকার্দি

আর্জেন্টিনার বিশ্বকাপ দল থেকে ২৫ বছর বয়সীর বাদ যাওয়া নিয়ে কম কথা হয়নি। এই মুহূর্তে ক্লাব ফুটবলে অন্যতম সেরা স্ট্রাইকার এই গেলো মৌসুমে ইন্টার মিলানের হয়ে ৩৪ ম্যাচে ২৯টি গোল করেছেন। রোনালদো চলে যাওয়ার পর গোলের ঘাটতি পূরণ করার জন্য ইকার্দি রয়েছেন বিশেষ নজরে। কারণ দুই তারকার পজিশন যে একই।

হ্যারি কেন 

গেলো মৌসুম থেকেই ইংলিশ অধিনায়কের রিয়াল যোগের জল্পনা চলছে। বিশ্বকাপে সোনার বুট পেলেও  পারফরম্যান্স খুশি করতে পারেনি ফুটবলপ্রেমীদের। কিন্তু তাতে কী, ইংলিশ প্রিমিয়ার লিগে অসাধারণ নৈপূণ্য দেখানো এই তারকা বর্তমানে মুহূর্তে বিশ্বের অন্যতম নামী স্ট্রাইকার। গেলো এক বছরে ইংলিশ লিগে মোট ৩৯টি গোল করেছেন ২৪ বছর বয়সী এই তারকা। কার্যত একাই টটেনহ্যামকে এগিয়ে নিচ্ছেন কেন। 

নেইমার 

২০১৭/১৮ মৌসুমে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডই বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। গেলো মৌসুমে প্যারিসের দলটির জার্সিতে ২০ম্যাচে ১৯টি গোল এবং ১৩টি অ্যাসিস্ট করেন ২৬ বছর বয়সী এই তারকা। রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের চোখে আগে থেকেই ছিলেন নেইমার। ২০১৪ সালেও নেইমারকে নিজেদের করে নেয়ার চেষ্টা করেছিলেন তিনি। তবে, সেসময় বার্সার কাছে হার মানতে হয়েছিল। রোনালদো বিদায়ের পর আবারও নেইমারকে কেনার জন্য সুযোগ খুঁজছে রিয়াল। যদিও নেইমার নিজেই জানিয়েছেন আপাতত তিনি দলবদল করতে ইচ্ছুক নন।

এইডেন হ্যাজার্ড  

রাশিয়া বিশ্বকাপে যারা সবচেয়ে আকর্ষণীয় ফুটবল উপহার দিয়েছেন তাদের মধ্যে সবার উপরে রয়েছেন বেলজিয়াম অধিনায়ক। গেলো ছয় বছর চেলসির জার্সিতে ইংলিশ প্রিমিয়ার লিগে ধারাবাহিক পারফরমেন্সে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। গেলো দু্ই মৌসুম ধরেই ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্নাব্যু শিবির। তবে রোনালদোর উপস্থিতির জন্যই রিয়ালে আসতে চাইছিলেন না বেলজিয়ান তারকা। এবারে পর্তুগিজ অধিনায়কের বদলি হিসেবে হ্যাজার্ডকেই টার্গেট করে এগুচ্ছে মাদ্রিদের দলটি। কিন্তু রিয়ালকে রুখতে আসরে নেমেছে বার্সেলোনাও। বার্সাও বেলজিয়াম দলপতিকে দলে নেয়ার জন্য উঠেপড়ে লেগেছে। যদিও চেলসি ‘মহা মূল্যবান ‘ হ্যাজার্ডকে নিজেদের করে রাখতে সব ধরনের চেষ্টাই অব্যাহত রেখেছে।

কিলিয়ান এমবাপে

বয়স মাত্র ১৯। গতি আর ট্যাকটিস আর গোল করার ক্ষমতা দেখিয়ে এরই মধ্যে বিশ্বনন্দিত তারকা হয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপের তরুণ উদীয়মান তারকার পুরস্কারও পেয়েছেন ফ্রান্সের এই তারকা। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়কও তিনি। শোনা যাচ্ছে ইতিমধ্যেই এমবাপেকে কেনার জন্য প্যারিস সেন্ট জামের্ইকে (পিএসজি) প্রস্তাব পাঠিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। যদিও ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলটি এই তরুণ তুর্কির জন্য অন্তত ৩০০ মিলিয়ন ইউরো দাবি করছে বসে আছে।

আরও পড়ুন  : 

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়