• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মাশরাফির বোলিং তাণ্ডবে জয়ে ফিরলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুলাই ২০১৮, ০৪:৪০

ব্যাট হাতে তামিম, সাকিব ও মুশফিকের তাণ্ডবের পর বল হাতে ধংসযজ্ঞ চালালেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর এতে করেই গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে জয় পেল বাংলাদেশ। এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২৭৯ রান।

অথচ ব্যাটিংয়ের শুরুটা মোটেও ভাল হয়নি বাংলাদেশের। দলীয় এক রানেই ব্যক্তিগত কোনো রান না করে ফিরে যান এনামুল হক বিজয়। এরপর উইকেটে এসে তামিম ও সাকিব ২০৭ রানের জুটি গড়েন। সাকিব বিশুর বলে হেটমায়ারের হাতে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে দ্বিশত রানের এ জুটি। আর এতে করে নার্ভাস নাইনটিজে কাটা পড়েন সাকিব। যদিও এর আগে ১২১ বলে ৬টি চারের সাহায্যে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন তিনি। দ্বিতীয় উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।

সাকিব না পারলেও অপরপ্রান্তে থাকা তামিম ইকবাল ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন। ১০ চার ও ৩ ছক্কায় ১৬০ বলে ১৩০ রানের অসাধারণ এক ইনিংস খেলে থাকেন অপরাজিত। সাকিবের বিদায়ের পর ক্রিজে এসে বেশিক্ষণ থাকতে পারেননি সাব্বির রহমান। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে স্টাম্পিংয়ের ফাঁদে কাটা পড়েন সাব্বির।