• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

লা লিগায় মেসির প্রধান প্রতিপক্ষ ইকার্দি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুলাই ২০১৮, ১৯:৩২ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ২০:১৩
আর্জেন্টিনা জাতীয় দলে সুযোগ পেতে হলে কি লাগে? ইতালিয়ান সিরি আ’তে সব শেষ মৌসুমে ৩৪ ম্যাচে ২৯ গোল দিয়েও সুযোগ হয়নি মাউরো ইকার্দির। অনেকেই বলছিলেন কোচ হোর্হে সাম্পাওয়ালির কারণেই রাশিয়া বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়নি ২৫ বছর বয়সী এই তারকাকে। গুঞ্জন রয়েছে আলবিসেলেস্তেদের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির সঙ্গে দ্বন্দ্ব থাকার কারণেই দলে সুযোগ পাননি ইন্টার মিলানের অধিনায়ক।

২০১৩ সালে ইতালিয়ান জায়ান্টদের হয়ে অভিষেক হয় ইকার্দির। মিলানের দলটির জাার্সিতে ১৮২ ম্যাচে ১০৭ গোল ও ২৩টি অ্যাসিস্ট করেছেন এই সেন্টার ফরোয়ার্ড। সিরি আ’ ছাড়াও কোপা ইতালিয়া এবং ইউরোপা লিগে নিজের সক্ষমতা প্রমাণ করেছেন। দলটির হয়ে দুইবার টপ স্কোরারও হয়েছেন এই আর্জেন্টাইন।

চলতি বছরের দল বদলে সবচেয়ে বড় সংবাদ দিয়ে স্প্যানিশ লা লিগা ছেড়ে ইতালিতে পাড়ি জমান ক্রিশ্চিয়ানো রোনালদো। ১০৫ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে যোগ দেন জুভেন্টাসে।

পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ীর বদলি হিসেবে বার্নাব্যু শিবিরে যোগ কে দিচ্ছেন? এমন প্রশ্নের জবাব খুঁজছে পুরো ফুটবল বিশ্ব। লস ব্লাঙ্কোসদের তালিকায় রয়েছেন বেলজিয়াম ও চেলসির অধিনায়ক এইডেন হ্যাজার্ড। বিশ্বকাপে ২৭ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডারের অসাধারণ পারফরমেন্সে মুগ্ধ পুরো বিশ্বই।

রাশিয়া মাতানো বিশ্বকাপ জয়ী তরুণ তুর্কি কিলিয়ান এমবাপেও এগিয়ে রয়েছেন ঐতিহ্যবাহী এই ক্লাবে যোগ দেয়ার ক্ষেত্রে। ফ্রান্সের এই রাইট উইঙ্গার খেলছেন স্বদেশী ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)

এদিকে রোনালাদোর বদলে রিয়ালের প্রাণভোমরা হবার সুযোগ আছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের কাছেও। লিগ ওয়ানের দল পিএসজির এই লেফট উইঙ্গারের লা লিগায় ফেরার সংবাদও প্রকাশ করে বেশ কয়েকটি ইউরোপিয়ান গণমাধ্যম।

তবে স্প্যানিশ গণমাধ্যম মার্কা এগিয়ে রাখছেন ইকার্দিকেই। কারণ পর্তুগালের অধিনায়ক রোনালদো আর আর্জেন্টাইন গোল মেশিনের পজিশন যে একই।

গেলো দুই মৌসুমে ইতালিয়ান লিগে ৫৩টি গোল করেছেন। আর তাই ইকার্দির দিকে বিশেষ নজর রয়েছে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের। 

সব ঠিক থাকলে আর্জেন্টিনার মহাতারকা মেসির ক্লাব বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বি দলের হয়েই মাঠের লড়াইয়ে নামবেন এই স্ট্রাইকার। অন্যদিকে ক্যারিয়ারের পুরো সময়জুড়েই রোনলদো ছিলেন মেসির প্রতিদ্বন্দ্বি। সেক্ষেত্রে গোল পাগলা দুই আর্জেন্টিইনকে প্রতিপক্ষ হিসেবেই দেখা যাবে লা লিগায়।

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়