• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

জুভেন্টাসে রোনালদো, নিজের ভাবনা জানালেন নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুলাই ২০১৮, ১৭:১২ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৭:২০
দীর্ঘ ৯ বছর সান্তিয়াগো বার্নাব্যুতে রাজত্ব করেছের ক্রিশ্চিয়ানো রোনালদো। চলতি মাসে পুরো বিশ্বকে অবাক করে রিয়াল মাদ্রিদের ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী এই তারকা। ১০৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি চুক্তির পর এখন ইতালিয়ান সিরি আ’র হয়ে মাত মাতাবেন পর্তুগিজ মহারাজ। 

৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের দল বদল নিয়ে উচ্ছ্বসিত এক সময়ে লা লিগায় বার্সেলোনার জার্সিতে রোনালদোর বিপক্ষে খেলা নেইমার। 

গোল ডট কম জানিয়েছে, ব্রাজিলিয়ান এই তারকার মতে সিআর সেভেনের ইতালিতে খেলতে আসা বড় ধরনের প্রেরণা দেবে ইতালিয়ান লিগ ও জুভিদের। 

২০১৭/১৮ মৌসুমে বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জামের্ইতে (পিএসজি) যোগ দেয়া এই উইঙ্গার বলেন, রোনালদোর জুভেন্টাসে আসা ইতালিয়ানদের জন্য খুব ভালো বিষয়। আশা করি পুরনো ঐতিহ্য ফিরে পাবে ইতালির ফুটবল। ছোট বেলায় যে রকম ফুটবল আমরা দেখে ছিলাম আশা করি সেই ফুটবল ফের দেখতে পাব ইতালিতে। 

২৬ বছর বয়সী নেইমার যখন ছোট ছিলেন সেই সময় ফুটবল বিশ্বের সব বড় নামগুলো সিরি আ’তে খেলতেন। আশি ও নব্বইয়ের দশকে নেপোলি, জুভেন্টাস, এসি মিলান, ইন্টার মিলান, এএস রোমার মতো দলগুলোতে খেলা স্বপ্নের মতো ছিল। এই ক্লাবগুলোকেই সেই সময়ে ইউরোপ তথা বিশ্বের সেরা দল হিসেবে ধরা হতো। 

পর্তুগালের অধিনায়কের ফুটবল দক্ষতার প্রতি সম্মান জানিয়ে নেইমার আর বলেন, 'রোনালেদো একজন জিনিয়াস ফুটবলার। আমি তাকে শ্রদ্ধা করি। তিনি জুভেন্টাসে আসার যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে আমি খুশি। 

নতুন অধ্যায় শুরু করার জন্য পর্তুগিজ মহাতারকাকে শুভেচ্ছা জানিয়ে নেইমার বলেন, জুভেন্টাসের হয়ে ভালো খেলুক এই চাই। তবে, সেটা অবশ্যই পিএসজির বিরুদ্ধে কোনও ভাবেই নয়।

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়