• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বিশ্বকাপের আগে ইংল্যান্ডে ওয়ানডে খেলবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ জুলাই ২০১৮, ১২:৫৫ | আপডেট : ২০ জুলাই ২০১৮, ১৩:০৬
১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে সবশেষ ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলেছিল পাকিস্তান। এরপর আর এ শিরোপার মুখ দেখেনি ক্রিকেটের আনপ্রেডিক্টেবল দল পাকিস্তান। এরপর ১৯৯৯ সালে ফাইনালে উঠলেও যাচ্ছে তাই পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়ার কাছে শিরোপা হারায় ওয়াসিম আকরামের নেতৃত্বাধীন পাকিস্তান।

এরই মধ্যে কেটে গেছে ২৭ বছর।  ওয়ানডে শিরোপা আর ছুঁয়ে দেখা হয়নি। তাই এবার আর সুযোগ ছাড়তে চায় না পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপের পর চ্যাম্পিয়ন্স ট্রফিকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয় আইসিসি থেকে। সে শিরোপাও ছিল ধরা ছোঁয়ার বাইরে। গত বছর ইংল্যান্ডে সরফরাজ আহমদের নেতৃত্বে চিরপ্রতিদন্দ্বী ভারতকে হারিয়ে সেই শিরোপাতে চুমু আঁকে পাকিস্তান। তাই ওয়ানডে শিরোপা না পাওয়ার আক্ষেপটা এখান থেকেই গুছিয়ে নিতে চাচ্ছে পাকিস্তান। কারণ ২০১৯ এর বিশ্বকাপটিও যে ইংল্যান্ডেই হচ্ছে। 

--------------------------------------------------------
আরও পড়ুন : রেকর্ড গড়ে লিভারপুলে অ্যালিসন
--------------------------------------------------------

এবার ওয়ানডে বিশ্বকাপ পুনরুদ্ধারের মিশনে নামার আগে ইংল্যান্ডের বিপক্ষেই ইংলিশদের মাটিতে শেষ ওয়ানডে সিরিজ খেলার সুযোগ পাচ্ছে পাকিস্তান। যেখানে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ।

বৃহস্পতিবার এমনই সিরিজের ফিক্সচার চূড়ান্ত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ শুরু হবে ৩০ মে। এর আগে ৮ মে থেকে ১৯ মে পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি ওয়ানডে খেলবে চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নরা।

৫ মে দুই দলের একমাত্র টি-টোয়েন্টিটি হবে কার্ডিফে। এরপর শুরু হবে ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে ৮ মে ওভালে। দ্বিতীয় ওয়ানডে ১১ মে সাউদাম্পটনে। পরের তিনটি ওয়ানডে ১৪, ১৮ ও ১৯ মে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ব্রিস্টল, টেন্ট ব্রিজ ও লিডসে।

শেষ পর্যন্ত দেখার বিষয় ২০১৭ সালে এই ইংল্যান্ডেই শিরোপা খরা কাটিয়েছিল পাকিস্তান। দুই বছর পর আবার একই মঞ্চ থেকে ২৭ বছরের বিশ্বকাপ শিরোপা না জিততে পারার খরা কাটাতে পারে কী না। না কী তা দীর্ঘ হবে আরো চার বছর?

আরও পড়ুন :

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়