• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মেসিকে আর্জেন্টিনার প্রয়োজন: তেভেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুলাই ২০১৮, ০৮:৪০

ফ্রান্সের দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তোলার মধ্য দিয়ে শেষ হয়েছে ২১তম বিশ্বকাপ ফুটবলের। ফেবারিটদের তালিকায় ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, স্পেন, বেলজিয়াম ও ফ্রান্সের নাম ছিল। সেখান থেকে বাজিমাত করেছে ফ্রান্স। বেলজিয়াম তৃতীয়স্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ করেছে। জার্মানি প্রথম রাউন্ড থেকেই বাদ পড়েছে, যা তাদের বিশ্বকাপ ইতিহাসের বিরল ঘটনা। ব্রাজিল কোয়ার্টারে খেললেও দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেছে আরেক ল্যাটিন দল আর্জেন্টিনা।

বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে যাদের গণ্য করা হয় তাদের মধ্যে অন্যতম লিওনেল মেসি। মেসির কারণেই ফেবারিট ছিল আর্জেন্টিনা। কিন্তু বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। প্রথম দু’ম্যাচ থাকলেও নাইজেরিয়ার বিপক্ষে ডু অর ডাই ম্যাচে গোল পেয়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ যাত্রা শেষ করে আলবেসিলেস্তেরা।

আর্জেন্টিনার এমন ব্যর্থতার জন্য মেসিকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন কেউ কেউ। অনেকেই অাবার সুর তুলেছেন অবসর নিয়ে নেয়ার পক্ষে। তবে সকলের চেয়ে একেবারে আলাদা আর্জেন্টিনার ফরোয়ার্ড কার্লোস তেভেজ। তিনি এবার বিশ্বকাপ দলে সুযোগ না পেলেও বলেন, আর্জেন্টিনার পরবর্তী সাফল্যের জন্য লিওনেল মেসিকে প্রয়োজন। এজন্য মেসিকে আর্জেন্টিনা দল থেকে অবসর না নেয়ার কথা জানিয়েছেন তেভেজ।

৩৪ বছর বয়সি বোকা জুনিয়র্সের ফরোয়ার্ড বলেন, আমি মনে করি লিওকে তার ব্যাপারে চিন্তা করা উচিত। তার ভাবা উচিত যদি কোনও বিষয় তাকে সুখী না করতে পারে, কিছুতে তৃপ্তি না পায় তাহলে আর্জেন্টিনা দলের নেতৃত্বের কাজটা খুব কঠিন হয়ে যাবে এবং নিজেকে চ্যাম্পিয়ন দেখাও কঠিন।