• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

‘আর্সেনালে ২২ বছর কাটানো ভুল সিদ্ধান্ত ছিল’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুলাই ২০১৮, ১১:৩৪ | আপডেট : ১৯ জুলাই ২০১৮, ১১:৪৬
২২ বছরের সম্পর্কে ইতি টেনে গেলো মৌসুমের শেষে আর্সেনালকে বিদায় জানান আর্সেন ওয়েঙ্গার। গ্রার্নারদের কোচ হিসেবে ওয়েঙ্গার জিতেছেন একের পর এক ট্রফি। ক্লাবকে নিয়ে গিয়েছিলেন সাফল্যের শীর্ষে।

ক্লাবকে একে পর এক সাফল্য এনে দেয়া সেই ওয়েঙ্গারের উপরই চাপ সৃষ্টি করে, সবশেষ পদত্যাগ করতে বাধ্য করে ইংলিশ দলটির কর্তৃপক্ষ। আর তাই লন্ডনের ক্লাবটিতে কাটানো প্রায় ২২ বছরকে নিজের জীবনের সব থেকে বড় ভুল হিসেবে চিহ্নিত করলেন এই ফ্রেঞ্চম্যান। 

ফ্রান্সের একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে ওয়েঙ্গার বলেন, আমি এমনই একজন মানুষ, যে নতুন নতুন চ্যালেঞ্জ নিতে ভালবাসি, নতুন জিনিস পছন্দ করি। কিন্তু এখন আমার মনে হয় একটা ক্লাবে ২২ বছর কাটিয়ে দেয়া বড় ভুল সিদ্ধান্ত। 

--------------------------------------------------------
আরও পড়ুন :  যেভাবে জানবেন এইচএসসি’র ফলাফল
--------------------------------------------------------

তার আরও সংযোজন, আমার এক অনুশোচনা হচ্ছে কারণ আমি জীবনে বহু জিনিসকে অগ্রাহ্য করেছি আমার কাজের জন্য। পরিবারকে সময় দিতে পারিনি। সময় না দিতে পারার অনেকেই আঘাত পেয়েছেন আমার কাছ থেকে। 

সরাসরি আর্সেনালের নাম না করলেও, কিংবদন্তি কোচ যথেষ্ট ভাল ভাবেই বুঝিয়ে দেন যে ক্লাবকে তিনি সব দিয়েছেন, সেই ক্লাব তাকে অবহেলা করার যথেষ্ট মর্মাহত তিনি। 

ওয়েঙ্গার ১৯৯৬ সালের অক্টোবর মাসে দায়িত্ব নেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির। সেই দায়িত্ব ছাড়েন গেলো মৌসুমের শেষে। 

আর্সেনালে নিজের কোচিং ক্যারিয়ারে ওয়েঙ্গার জিতেছেন একের পর খেতাব। তার হাত ধরে আর্সেনাল জিতেছে তিনটি প্রিমিয়ার লিগ এবং সাতটি এফএ কাপ। পাঁচবার এফএ কমিউনিটি শিল্ডও জিতেছেন ৬৮ বছর বয়সী এই কোচ। 

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়