• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

আম্পায়ার থেকে বল নিয়ে ধোনির অবসরের ইঙ্গিত?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুলাই ২০১৮, ১৫:৩৭ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ১৬:২৪
ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৮ উইকেটে হেরেছে ভারত। ফলে তিন ম্যাচের সিরিজ ১-২ ব্যবধানে হারতে হয়েছে। কোহলির নেতৃত্বে এই প্রথম কোনও দ্বিপক্ষীয় সিরিজে হারল টিম ইন্ডিয়া। এর আগে পরপর ৯টি সিরিজে অপরাজিত ছিল রবি শাস্ত্রীর শিষ্যরা।

এই সিরিজে মহেন্দ্র সিং ধোনি ব্যাট হাতে তেমন পারফর্ম করতে পারেননি। ব্যাটিং স্ট্রাইক রেট ৬০ গড়ে ২টি ম্যাচে ব্যাট করে ৪২ ও ৩৭ রান করেছেন। আর তাই সুনীল গাভাস্কারও ধোনির সমালোচনা করতে বাদ যাননি।

সিরিজ শেষ হতেই ধোনি আম্পায়ারের কাছ থেকে ম্যাচ বল নিয়ে নেন। তাতেই অনেকে সন্দেহ প্রকাশ করেছেন। তাহলে কি শেষ ম্যাচের স্মারক হিসাবে ধোনি বল নিয়ে ফিরলেন? এমনটাই প্রশ্ন করছে ভারতের সংবাদ মাধ্যমগুলো। ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে টাইম অব ইন্ডিয়া পর্যন্ত প্রভাবশালী গণমাধ্যমগুলো এমন আশঙ্কার কথাই সামনে নিয়ে এসেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন :   ক্লাব ফুটবলে সবচেয়ে বেশি খেলোয়াড় কোন দেশের?
--------------------------------------------------------

আগে টেস্ট থেকে অবসরের সময় ধোনি উইকেট নিয়েছিলেন। এখন উইকেট নেওয়া যায় না বলে বল নিলেন কিনা সেটাই বল প্রশ্ন হয়ে উঠেছে।

২০০৪ সালের ওয়ানডেতে অভিষেক হবার পর দেশটির হয়ে ৩২১টি ম্যাচ খেলেছেন ধোনি। ডান-হাতি এই উইকেট কিপার ব্যাটসম্যানের নেতৃত্বেই ২০১১ সালে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ নিজেদের ঘরে তোলে ভারতীয়রা।

ওয়ানডেতে ৫১.২৫ গড়ে মোট ১১ হাজার ৩৯৯ রান করেছেন এমএসডি। ১০টি সেঞ্চুরি ও ৬৭টি হাফ সেঞ্চুরিও আছে এই তারকা ক্রিকেটারের।

ইংলিশদের বিপক্ষে গত রাতে হারের পর আম্পায়ারের হাত থেকে বল নেয়ার ছবি ও ভিডিও এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যদিও ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত এই তারকা এখনও কোনও ঘোষণা করেননি। দলও তেমন কোনও ইঙ্গিত পায়নি। তবে মাঝপথে অস্ট্রেলিয়া সফরের মধ্যে ধোনি যেভাবে আচমকা টেস্ট থেকে অবসর নিয়ে নেন, সেভাবেই এবারও সরে যেতে পারেন সব ধরনের ক্রিকেট থেকেই। এই আশঙ্কাও সত্যি হতে পারে।

২০১৪ সালে ক্যারিয়ারের ৯০তম টেস্ট খেলেন। মেলবোর্নের ওই ম্যাচের পরই হুট করে টেস্ট না খেলার সিদ্ধান্ত জানান ধোনি। 

ওয়াই/এএ

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়