• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপের প্রাইজমানি দান করে দিলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুলাই ২০১৮, ১০:১৪

কিলিয়ান এমবাপ্পে। এবারের বিশ্বকাপের উদীয়মান তারকা। রাশিয়ায় ফরাসি বিপ্লবের যোগ্য নেতাও বলা চলে তাকে। বিশ্বকাপের প্রথম পর্বে কিছুটা নিষ্প্রভ থাকলেও নক আউট পর্ব থেকে নিজের জাত চেনাতে শুরু করেন এমবাপে। তাকে বিশেষ করে অনেকদিন মনে রাখবে আর্জেন্টিনা। কারণ তার কাছেই যে হেরে বিদায় নিতে হয়েছে তাদের।

আর্জেন্টিনার বিপক্ষে তার স্কিল, ড্রিবলিং, ডিফেন্স ভেঙে ঢুকে যাওয়া সকল কিছুই দেখেছিল ফুটবল বিশ্ব। আর ফাইনালে তো ফুটবল কিংবদন্তী পেলের পাশে গিয়েই বসলেন তিনি। এতদিন বিশ্বকাপে ফাইনালের ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড গড়েছিলেন পেলে। আর গত ১৫ জুলাই ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করে তার পাশেই গিয়ে বসলেন এমবাপ্পে।

বিশ্বকাপ শুরু আগ থেকেই আলোচনায় ছিলেন তিনি। ফুটবলবোদ্ধারা তাকে ধরেই রেখেছিলেন এবারের বিশ্বকাপে কিছু করতে চলছেন তিনি। ফুটবলবোদ্ধাদের কথার যোগ্য মর্যাদা দিয়ে শুধু করলেন না দলকে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন করে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। যার ফলশ্রুতিতে বিশ্বকাপের উদীয়মান তারকার পুরস্কার লাভ করেন এমবাপ্পে।

অথচ এমবাপ্পে শৈশবে প্যারিসের দারিদ্র পীড়িত অঞ্চলে বাস করতেন। তার ছোট্ট বেডরুম ভর্তি ছিল পর্তুগিজ সুপারস্টার রোনালদোর ছবিতে। শৈশবে তিনি রোনালদোর মতো হতে চাইতেন। অবশেষে তার সে স্বপ্ন পূরণ করেছেন তিনি। তবে এবার মাঠে নয় মাঠের বাইরেও এমবাপ্পে দেখালেন দারুণ কীর্তি।