• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

নতুন দায়িত্বে ফুটবল ঈশ্বর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ জুলাই ২০১৮, ২০:৩৭ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ০৮:৩৩
আবার আলোচনায় আসলেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা। তবে অন্য কোনও বিষয় নিয়ে নয়। এবার তিনি আলোচনায় এসেছেন একটি ফুটবল ক্লাবের চেয়ারম্যান নিযুক্ত হয়ে। 

এর আগে বিভিন্ন সময় তাকে কোচ হিসেবে দেখা গেলেও এবারই প্রথম কোনও ফুটবল ক্লাবের চেয়ারম্যান হলেন তিনি। 

বেলারুশ ক্লাব ডায়নামে ব্রেস্টের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন। সোমবার (১৬ জুলাই) আনুষ্ঠানিকভাবে ক্লাবটির দায়িত্ব বুঝে নেন ম্যারাডোনা। 

বেলারুসের শীর্ষ স্থানীয় ক্লাব ডায়নামো অবশ্য বিবৃতি দিয়েছে ম্যারাডোনার সম্পৃক্ততা নিয়ে, হ্যাঁ, দিয়েগো আমাদের সঙ্গেই আছে।

১৯৮৬ বিশ্বকাপ জয়ী ম্যারাডোনাকে পেয়ে উচ্ছ্বসিত ক্লাব পরিচালক ভিক্টর রাদকভ জানান, বস ম্যারাডোনা যেহেতু আসবেন। আমার মনে হয় বিভিন্ন দেশ থেকে আমাদের খেলা দেখতে অনেকেই ভিড় জমাবেন।

দুই বছর আগে দেউলিয়া হয়ে যাওয়া ক্লাবটি হঠাৎ আরব আমিরাত থেকে বিনিয়োগকারী পেয়ে রাতারাতি বদলে গেছে। ইতোমধ্যে ঘরোয়া লিগে দুটো শিরোপা জিতেছে। ক্লাবটি ৩০ হাজার আসনের আলাদা একটি স্টেডিয়াম তৈরীর পরিকল্পনা করেছে। 

ক্লাবটির কৌশলগত বিষয়টির উন্নয়নের দেখভাল করবেন ম্যারাডোনা। বর্তমানে বেলারুশের প্রিমিয়ার লিগে অষ্টম স্থানে রয়েছে ডায়নামো। তিন বছরের চুক্তিতে ক্লাবটিতে থাকবেন তিনি।

এর আগে আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের ক্লাব আল ফুজাইরাহতের হয়ে কাজ করেন ম্যারাডোনা। ক্লাবটিকে প্রথম বিভাগে তুলতে ব্যর্থ হওয়ায় দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। গত বছরের মে মাসে দ্বিতীয় বিভাগের এই দলটির দায়িত্ব নিয়েছিলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি আর্জেন্টিনার কোচের দায়িত্বপালন করে। এরপর সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ওয়ালশে কোচিং করান।  

১৯৭৭ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলেছেন ম্যারাডোনা। এসময় দলের হয়ে ৯১ ম্যাচে ৩৪ গোল করেছেন ১৯৮৬ বিশ্বকাপ দলের অধিনায়ক ম্যারাডোনা।  

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়