• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন টিম কাহিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জুলাই ২০১৮, ২০:০৯

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ৩৮ বছর বয়সি অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম কাহিল। তিনি অস্ট্রেলিয়ার সর্বকালের সবচেয়ে বেশি গোলের মালিক। ৩৮ বছর বয়সী কাহিল ১০৭ ম্যাচে করেছেন ৫০ গোল। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বিদায়ের কথা নিজেই জানালেন এই অস্ট্রেলিয়ান কিংবদন্তি।

মঙ্গলবার নিজের বিদায় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট করেন কাহিল। পোস্টে তিনি লিখেছেন, আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে সকারুদের হয়ে অফিসিয়ালি আজ বুট জোড়া তুলে রাখছি। নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পারাটা আসলে কোনোভাবে বোঝানো যায় না। সবসময় যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবার প্রতি অশেষ ধন্যবাদ।

অস্ট্রেলিয়ার এবারের বিশ্বকাপ যাত্রা হতাশার মধ্য দিয়ে শেষ হয়েছে। পেরুর কাছে শেষ ম্যাচে ২-০ গোলে পরাজয়ের মধ্যদিয়ে গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় সকারুরা। আরেকটি বিশ্বকাপ চার বছর পর। এতদিন পর্যন্ত বয়স, ফর্ম কোনোটাই সায় দেবে না, জানা আছে কাহিলের।

কাহিলের এই অবসরের সিদ্ধান্তটা মোটেই অপ্রত্যাশিত নয়। বিশ্বকাপ দলে থাকলেও মাত্র একটি ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন। এদিকে, অস্ট্রেলিয়া দলের দায়িত্ব নিয়েছেন নতুন কোচ গ্রাহাম আরনল্ড।