• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিজেকেই গোল্ডেন বলের যোগ্য মনে করেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৮, ০৯:৪৩

যোগ্য দল হিসেবেই রাশিয়া বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডকে ২-০ গোলে জিতল বেলজিয়াম। গোল করলেন থমাস মিউনিয়ার ও অধিনায়ক এইডেন হ্যাজার্ড। এতে গ্যারেথ সাউথ গেটের শিষ্যদের চতুর্থ স্থান পেয়েই সন্তুষ্ট থাকতে হলো।

একটা সময় দুই দলকেই বিশ্বকাপ জেতার দাবিদার বলে মনে হচ্ছিল। তবে সেমিফাইনালের লড়াইয়েই দুই দলকে বিদায় নিতে হয়েছে। ইংল্যান্ড হেরেছে ক্রোয়েশিয়ার কাছে। আর ফ্রান্সের কাছে হেরে বেলজিয়ামকে বিদায় নিতে হয়।

এদিন নিয়মরক্ষার ম্যাচ হলেও কেউ কাউকে ছাড় দিতে রাজি ছিল না। ম্যাচের একেবারে শুরুতে ৪ মিনিটের মাথায় গোল করে রেড ডেভিলসদের এগিয়ে দেন মিউনিয়ার। আর একেবারে শেষ দিকে ৮২তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন হ্যাজার্ড।

ম্যাচের শেষে বেলজিয়ানদের অধিনায়ককে জিজ্ঞেস করা তার চোখে চলতি বিশ্বকাপের সেরা খেলোয়াড় অর্থাৎ গোল্ডেন বলের শিরোপা কার হাতে দেখতে চান।

--------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলার আয়োজন
--------------------------------------------------------

চেলসি তারকা সোজাসাপটা জানিয়ে দেন নিজের নাম। হ্যাজার্ড বলেন, আমি নিজেকেই এই শিরোপাটি দিতাম, তবে আমাকে এটি প্রদান করা হবে না।

চলতি বিশ্বকাপে ছয় ম্যাচ খেলে ৩ গোল করেছেন ২৭ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার। দুটি গোল করানো ছাড়াও সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। দেখিয়েছেন অসাধারণ নৈপুণ্য।

বেলজিয়ামের দলপতি বলেন, আমার মনে হয় যারা ফাইনালে খেলছেন তাদের মধ্যেই কাউকে দেয়া হবে।

বিশ্বকাপের একুশতম আসরে গোল্ডেন বলের দৌড়ে হ্যাজার্ড ছাড়াও এগিয়ে আছেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ, ফ্রান্সের কিলিয়ান এমবাপে ও আতোঁয়া গ্রিজম্যান।

ক্রোয়েট অধিনায়ক মদ্রিচ ৬ ম্যাচে দুটি গোল ও একটি অ্যাসিস্ট করেছেন। অন্যদিকে অ্যাথলেতিকো মাদ্রিদের তারকা গ্রিজম্যান তিনবার বল জালে জড়িয়েছেন। গোল করিয়েছেন দুটি। আর পিএসজি ফরোয়ার্ড এমবাপে করেছেন তিনটি গোল।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh