• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

তৃতীয় স্থান ‍নির্ধারণী ম্যাচে নজর কাড়বেন কেন-লুকাকু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জুলাই ২০১৮, ১২:১৩

চলতি বিশ্বকাপে চমৎকার পারফরমেন্স দেখিয়েছে বেলজিয়াম এবং ইংল্যান্ড। তবু শেষ পর্যন্ত সাফল্য পায়নি। সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে দুই দলকে। এমনিতেই টুর্নামেন্টের শুরু থেকেই ইংল্যান্ডকে ফেভারিট মনে করেননি অনেক বিশেষজ্ঞই। কিন্তু গ্যারেথ সাউথগেটের তরুণ দল যে ফুটবলটা গোটা টুর্নামেন্টে উপহার দিয়েছে, তা রয়ে গিয়েছে অনেক ফুটবলপ্রেমীর হৃদয়ে। তবে, ইংলিশদের নিয়ে বিশেষ আশা না থাকলেও বেলজিয়াম দলকে এই বিশ্বকাপে কালো ঘোড়া হিসেবে মনে করেছিলেন অনেকেই। গোটা বিশ্বকাপেই দারুণ খেলেন এইডেন হ্যাজার্ড নেতৃত্বাধীন দলটি। কিন্তু শেষ রক্ষা করতে ব্যর্থ হয় তারা।
আজ শনিবার রাশিয়ায় নিজেদের শেষ ম্যাচ খেলতে নামছে ইংল্যান্ড এবং বেলজিয়াম। তৃতীয় স্থান অর্জন করার লক্ষ্যে সেন্ট পিটার্সবার্গ খেলতে নামবে দুই ইউরোপিয়ান দল।
হাইভোল্টেজ এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না দুই দল। নিজেদের শেষ ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শেষ করাটাই এখন মূল লক্ষ্য।
এই ম্যাচে বিশেষ নজর থাকবে বেলজিয়ামের হয়ে খেলা ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমেলু লুকাকুর দিকে। দুটি গোল করলেই ছুঁয়ে ফেলবেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেনকে। বিশ্বকাপের একুশতম আসরে টটেনহ্যান হটসপারের এই তারকা ৬টি গোল করেছেন। ২৫ বছর বয়সী লুকাকু ৪টি গোল করেছন। দুইজনই ৬টি ম্যাচ খেলেছেন। তবে কেনের তুলনায় কম সময় মাঠে ছিলেন লুকাকু। দুটি গোল করেই ২৫ বছর বয়সী এই তারকা হয়ে যেতে পারেন গোল্ডেন বুটের মালিক।
কার্ড সমস্যার কারণে ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে না খেলতে পারা থমাস মুনিয়ারের সার্ভিস এই ম্যাচে পাবে রেড ডিভিলসরা। সেমিফাইনালে ওই ম্যাচে তার না থাকাটা বেলজিয়ানদের হারের অন্যতম কারণ ছিল।
কোচ রবার্তো মার্টিনেজ নিজের সেরা একাদশকেই এই ম্যাচে নামাবেন, নাকি বিশ্বকাপে বিশেষ সুযোগ না পাওয়া ফুটবলারদের ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ দেবেন তা এখনও জানা সম্ভব হয়নি।
অন্য দিকে, এই ম্যাচে ইংল্যান্ডের দলে বেশ কয়েকটি পরিবর্তন হতে পারে। সেমি ফাইনালে চোট পাওয়া কিইরান ট্রিপারের পরিবর্তে এই ম্যাচে ইংল্যান্ডের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন ট্রেন্ট অ্যালেক্সজান্ডার আর্নল্ড।
চলতি বিশ্বকাপে গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল এই ইংল্যান্ড-বেলজিয়াম। ১-০ গোলে ম্যাচটি জেতে বেলজিয়াম।
রাশিয়ায় এখনও পর্যন্ত নির্ধারিত সময়ের খেলায় মোট ১২টি গোল করেছে থ্রি লায়সন্সরা, গোল হজম করেছে ৬টি।
হ্যার্জাড-লুকাকুরা এখনও পর্যন্ত নির্ধারিত সময়ের খেলায় গোল করেছে ১৪টি, গোল হজম করেছে ৬টি।
ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh