• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আজ জিতলেই বিশ্বকাপ নিশ্চিত মেয়েদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৮, ১৩:০৪

বাংলাদেশের ছেলে ক্রিকেটাররা একের পর দুঃসংবাদ দিচ্ছে। অপরদিকে নারী ক্রিকেটাররা জয়ের ঝাণ্ডা উড়িয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। কিছুদিন আগে এশিয়া কাপে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে শুরু এরপর আয়ারল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জয়। এরপর আরও দুর্দান্ত টাইগ্রেসরা।

এ নিয়ে তৃতীয়বারের মতো মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর আগে ২০১৪ ও ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়ে প্রথম রাউন্ডই পেরুতে পারেনি সালমা-রুমানারা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের শুরুর ধাপগুলো দারুণ ভাবেই পার করে সেমিফাইনালে উঠেছে সালমারা। আর সেমির লড়াইয়ে আজ স্কটল্যান্ডকে হারালেই বিশ্বকাপে খেলার টিকিট পাবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

এর আগে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিন ম্যাচেই জয় তুলে নেয় বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে ফাহিমা খাতুনের হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে সেমিতে উঠে বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে আট উইকেটের জয় শুরু, এরপর দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে সাত উইকেটে হারায় রোমানা-সালমারা। প্রথম দুই ম্যাচের দুটিতেই জিতে বাংলাদেশের পয়েন্ট ৪ ও ২.৫৮৫ নেট রান রেট নিয়ে গ্রুপের শীর্ষে আছে।

অপরদিকে আরব আমিরাত দুই ম্যাচ খেলে একটিতে জিতে ও একটিতে হেরে ২ পয়েন্ট ও ০.০২৩ নেট রান নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে। ঠিক সমান সংখ্যক ২ পয়েন্ট ও -০.৬৩৪ নেট রান রেট নিয়ে পাপুয়া নিউগিনির মেয়েরা অবস্থান করছে তৃতীয় স্থানে। দুই ম্যাচের দুটিতেই হেরে বিশ্বকাপ বাছাইপর্ব থেকে আগেই ছিটকে পড়েছে স্বাগতিক নেদারল্যান্ডস।

আজ আরও একটি জয়ের অপেক্ষা। আজ জিতলেই ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করবে বাংলাদেশ। স্কটিশ মেয়েদের হারালে ফাইনালে আয়ারল্যান্ড ও পাপুয়া নিউগিনির মধ্যকার যে কোন দলের বিপক্ষে খেলবে লাল-সবুজের দল।

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh