• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রিয়াল ছাড়ার কারণ জানালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুলাই ২০১৮, ১৯:১৮

রিয়াল মাদ্রিদে ৯ বছরের রাজত্ব শেষ করে জুভেন্টাসে পাড়ি জমালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লস ব্লাঙ্কোসদের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণাও দেয়া হয়েছে। স্প্যানিশ ক্লাবটির সতীর্থরাও সোশ্যাল মিডিয়ায় বিদায় জানাতে শুরু করেছেন সিআর সেভেনকে। অন্যদিকে ইতালিয়ান জায়ান্টরা পর্তুগিজ মহাতারকাকে বরণ করতে শেষ প্রস্তুতি গ্রহণ করে ফেলেছে। বিদায়ী বার্তায় ঐতিহ্যবাহী দলটির সমর্থকদের কাছে খোলা চিঠি দিয়েছেন রোনালদো।

৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড লিখেছেন, মাদ্রিদ শহর ও রিয়ালে কাটানো বছরগুলো সম্ভবত আমার জীবনের সবচেয়ে আনন্দের সময়। ক্লাব, সমর্থক এবং এই শহরের প্রতি ভীষণ কৃতজ্ঞ। যেভাবে তারা আমাকে ভালোবেসেছে, আমার প্রতি যে আবেগ দেখিয়েছে, ধন্যবাদ দিলেও কম হয়ে যাবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : আর্জেন্টিনার রক্ষণভাগে নতুন সেনানী!
--------------------------------------------------------

২০০৯ সালে যোগ দেয়ার পর রিয়ালের জার্সিতে ১৬টি শিরোপা ও ৪৫১টি গোল করেছেন পর্তুগালের অধিনায়ক। দীর্ঘদিন বিশ্বের অন্যতম সেরা দলটি পরিবর্তনের কারণটা জানিয়েছেন এই ফরোয়ার্ড।

রোনালদো বলেন, আমি মনে করেছি, জীবনের নতুন ধাপে পা রাখার সময় হয়েছে। এ কারণই ক্লাবকে বলেছিলাম আমাকে চলে যাওয়ার অনুমতি দেয়ার জন্য। সিদ্ধান্তটা কঠিন ছিল। আমি এর জন্য ক্ষমা প্রার্থী। ক্লাবের সমর্থকদের অনুরোধ করবো, দয়া করে আমাকে বোঝার চেষ্টা করুন। অসাধারণ ৯টি বছর কেটেছে এখানে। ৯টি অতুলনীয় বছর। এবছরগুলো জীবনের সবচেয়ে রোমাঞ্চকর।