• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চলছে ‘নেইমার চ্যালেঞ্জ’ (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জুলাই ২০১৮, ২১:৪৪

২০১৭/১৮ মৌসুমে স্প্যানিশ ক্লাবটি বার্সেলোনা ছেড়ে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে নেইমার পাড়ি জমান প্যারিস সেন্ট জামের্ইতে (পিএসজি)। ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলটির সঙ্গে চুক্তি করেই হয়ে যান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। ফ্রান্সের পাওয়ার হাউজের হয়ে দুর্দান্ত শুরু করেও শেষ দিকে ইনজুরির কারণে ছিটকে যান। প্রায় সাড়ে তিন মাস মাঠের বাইরে থেকে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু করেন বিশ্বকাপ যাত্রা। দলের ষষ্ঠ শিরোপা জয়ের মিশনে দুরন্ত ছিলেন ঠিকই তবে ফুটবল নৈপূণ্য থেকে যে বিষয়টি বেশি নজর কেড়েছে তা হচ্ছে চোট পেয়ে মাঠে পড়ে যাওয়ার ঘটনা।

অল্প আঘাতে, অতিরিক্ত প্রতিক্রিয়া। ব্রাজিলের পোস্টার বয়ের এমন আচরণকে অনেকেই ‘নাটক’ বলে সোশ্যাল মিডিয়ায় প্রচারও করেছেন।। প্রথম রাউন্ডে সুইজারল্যান্ড আর দ্বিতীয় রাউন্ডে মেক্সিকো দল প্রায় একই রকম অভিযোগ তুলে। ফুটবলের হিসেবে যা ‘প্লে অ্যাক্টিং’ হিসেবে পরিচিত।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলনামার আগে সুইজারল্যান্ডের গণমাধ্যম আরটিএস সাম্বা তারকাকে নিয়ে পরিসংখ্যানও প্রকাশ করে। এতে বলা হয়, প্রথম চার ম্যাচে নেইমারের গোল দুটি এবং প্রায় ১৪ মিনিট মাঠে গড়াগড়ি খেয়েছেন।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে নেইমারের ‘প্লে-অ্যাক্টিং’ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। মাঠের বাইরে বল লেগেও পড়ে গিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ২৬ বছর বয়সী এই তারকার কাণ্ড নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেক পোস্ট হলেও সবচেয়ে আলোচিত বিষয়টি হচ্ছে ‘নেইমার চ্যালেঞ্জ’। ইংরেজি বর্ণমালায় হ্যাশট্যাগ (#neymarchallange) দিয়ে পোস্ট করছে বিশ্বের নানা প্রান্তের ফুটবলমোদিরা।

এই চ্যালেঞ্জে নেইমারের মত চোট পাওয়ার অভিনয় করে মাটিতে শুয়ে পড়ছেন তারা। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে নেইমারকে অনুকরণ করে গড়াগড়ি করে ভিডিও আপলোড করছেন তারা।

বাসা, স্কুল, কলেজ, রাস্তা ছাড়িয়ে স্টেডিয়ামেও ছেলে-বুড়ো মিলে বিশাল আয়োজন করে চলছে এই ভিন্নধর্মী চ্যালেঞ্জ।

গত শুক্রবার কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে মাঠে নেমেছিল তিতের শিষ্যরা। ওই ম্যাচে ইউরোপের দলটির বিপক্ষে ২-১ গোলে হার নিয়ে রাশিয়া ছাড়তে হয় পাঁচবারের বিশ্বসেরা দলটিকে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh