• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

মেসির অবসরে যাওয়া উচিত মনে করেন কেম্পেস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুলাই ২০১৮, ১৮:২৮ | আপডেট : ০৮ জুলাই ২০১৮, ১৮:৩৯
রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় গত আসরের রানার্সআপ আর্জেন্টিনা।গ্রুপ পর্ব থেকেই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি মেসিরা। ভাগ্য গুণে দ্বিতীয় রাউন্ডে উঠলেও ফ্রান্সের কাছে আর রক্ষা হয়নি। ফরাসিদের কাছেই ৪-৩ গোলে হেরে আসর থেকে বিদায় নেয় মেসিরা।

এমন বাজে পারফরম্যান্সের জন্য দল থেকেও বেশি সমালোচিত হতে হয়েছে বিশ্বসেরা খেলোয়াড় লিওনেল মেসিকে। পুরো বিশ্বকাপে ৪ ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচে জয় পায় আর্জেন্টিনা।

১৯৭৮ সালে প্রথম বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। সেবার ফাইনালে ২ গোলসহ মোট ৬ গোল করে নিজ দেশকে বিশ্বকাপ জেতানোর পাশাপাশি কেম্পেস নিজেও পেয়েছিলেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট। পরে ডিয়েগো ম্যারাডোনার হাতে ১৯৮৬ সালের বিশ্বকাপ জেতার পর থেকে ৩২ বছর ধরে শিরোপা খরায় ভুগছে আর্জেন্টিনা। তাইতো ১৯৭৮ সালের বিশ্বকাপ জয়ী মারিও কেম্পেস চাইছেন জাতীয় দল থেকে এবার মেসির অবসরে যাওয়া উচিত।

ক্লাব ফুটবলে আর্জেন্টাইন তারকা মেসি যতটাই উজ্জ্বল দেশের হয়ে ততটাই নিষ্প্রভ। পাঁচ বার ব্যালন ডি’অর জেতা মেসি দেশের হয়ে কিছুই পারেননি। মেসির পাশাপাশি পুরো আর্জেন্টাইন টিমটাই এলোমেলো। ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ের পর থেকে টানা ৩২ বছর শিরোপার আগুনে পুড়ছে আর্জেন্টিনা। তাই আর্জেন্টিনার বর্তমান টিম নিয়ে আর কিছু জেতা সম্ভব নয় বলে মনে করেন সাবেক তারকা কেম্পেস।

এক সাক্ষাৎকারে কেম্পেস বলেন, মেসির এবার দল থেকে অবশ্যই বিশ্রামে যাওয়া উচিত। কারণ সে ইতোমধ্যে বুঝিয়ে দিয়েছে যে, সে আর পারছে না। আর্জেন্টিনার হয়ে প্রকৃত পক্ষে যারা খেলতে চায়, তাদের নিয়ে পরবর্তী মিশনের জন্য নেমে পড়া উচিত। এরপর দরকার হলে মেসিকে ডেকে নেয়া হবে।

নতুন দল গড়া নিয়ে তিনি আরও বলেন, আমাদের অবশ্যই নতুন করে দল গঠন করা উচিত। বর্তমান টিম গত দশ বছর ধরে কিছুই অর্জন করতে পারেনি। এখানেই তাদের সময় শেষ। এবার নতুনদের সুযোগ দেয়া উচিত। আর্জেন্টিনা সবসময় মেসি নির্ভর। মেসি ব্যর্থ হলে দলের কেউই তার হয়ে দায়িত্ব নেয়ার সাহস পায় না।জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে আমি ব্যক্তিত্ববোধ ও সাহসের কমতি দেখতে পাই।

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়